রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

মিছিল-মিটিং প্রতিটি রাজনৈতিক দলের অধিকার: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ৫:১২ পিএম

মিছিল-মিটিং প্রতিটি রাজনৈতিক দলের অধিকার উল্লেখ করে নবনিযুক্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন বলেন, নিবন্ধিত দলের এধরনের কর্মসূচি পালনে বাধা নেই। তবে রাজনৈতিক কর্মসূচির নামে জ্বালাও-পোড়াও বা বিশৃঙ্খলতা মেনে নেয়া হবে না।

 

সোমবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত ‘মিট দ্যা প্রেস’ এ এসব কথা বলে ডিএমপি কমিশনার।

 

মিছিল-মিটিং প্রতিটি রাজনৈতিক দলের অধিকার উল্লেখ করে তিনি বলেন, নিবন্ধিত দলের এধরনের কর্মসূচি পালনে বাধা নেই। তবে রাজনৈতিক কর্মসূচির নামে জ্বালাও-পোড়াও বা বিশৃঙ্খলতা মেনে নেয়া হবে না। এগুলো ফৌজদারি অপরাধ। ধারা অনুযায়ী এধরনের অপরাধের বিরুদ্ধে ব্যবস্তা নেয়া হবে।


থানাকে আমরা গণমুখী, সেবামুখী করতে বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, এগুলো ঠিকভাবে চলছে কিনা বা জনমানুষ সঠিকভাবে সেবা পাচ্ছে কিনা সে বিষয়টি আমরা মনিটরিং করছি।


এছাড়াও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশ দেয়া হয়েছে, তারা যাতে প্রতি সপ্তাহে শুক্রবার ভিন্ন ভিন্ন মসজিদে জুমার নামাজ আদায়ের আগে তিনি একটি বক্তব্য দেন। যাতে মানুষজন অপরাধ করা থেকে বিরত থাকে।


গোলাম ফারুক বলেন, চাকরি জীবনের ৩২ বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ডিএমপির নগরবাসীদের জান-মালের নিরাপত্তা নিশ্চিতে সচেষ্ট থাকবো।

 

জঙ্গি দমনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নবনিযুক্ত ডিএমপি কমিশনার বলেন, বিভিন্ন কারণে আমাদের দেশে জঙ্গিদের তৎপরতা কমছে না। পুলিশ ও জনগণের অ্যাকশনের ফলে তারা পুরোপুরি শান্ত হয়ে যায়। কয়েক বছর পরও তারা আবারও সক্রিয় হয়ে ওঠে। তাদের এই তৎপরতাকে বন্ধে পুলিশের সাইবার বিভাগের নজরদারি বাড়ানো, ফেসবুক ইউটিউব মনিটর করা। এজন্য আমাদের সাইবার টিম ২৪ ঘণ্টা বিষয়টি মনিটরিং করে। জঙ্গি তৎপরতারোধে নগরবাসীর কাছ থেকে ভাড়াটিয়াদের তথ্য সংরক্ষণ কাজটি অব্যাহত আছে বলেও জানান তিনি।


তিনি আরও বলেন, জঙ্গিরা নিজের বাসায় থাকে না, তারা ভাড়া বাসায় থাকে। এজন্য সারাদেশ বাড়িগুলো থেকে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করা হয়েছিল। ঢাকা শহরে আবারও এই তথ্য সংগ্রহ করা হবে যাতে কোনোভাবেই জঙ্গিরা মাথা চাড়া দিয়ে উঠতে না পারে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন