ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

পরিবহনে শৃঙ্খলা ফেরাতে নামছে বিশেষ টিম

সমাবেশে ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৮ এএম

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, পরিবহন খাতে শৃঙ্খলা ফেরাতে আগামীকাল (আজ) রোববার থেকে রাজধানীর প্রতিটি ইন্টারসেকশন রুটে পুলিশের বিশেষ টিম নামানো হবে। বিশেষ এই টিম আগামী সাত দিন সড়কে চলাচলকারী পরিবহন কোম্পানিগুলোর প্রতিযোগিতা রোধ, যত্রতত্র দাঁড়িয়ে যাত্রী ওঠানামা ও কৃত্রিম যানজট সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সোচ্চার থাকবে।
গতকাল রাজধানীর ডেমরার মাতুয়াইল এলাকায় অবস্থিত সামছুল হক স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী শিক্ষার্থী-অভিবাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কমিশনার বলেন, আগামী সাত দিন রাজধানীর ইন্টারেকশনগুলোতে গাড়ির প্রতিযোগিতা, মাঝখানে দাঁড়িয়ে যাত্রী ওঠানামা, কৃত্রিম যানজট তৈরি এবং ফিটনেসবিহীন ও লাইসেন্স ছাড়া গাড়ি চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নেবে এ বিশেষ টিম।
মাদকের কুফল নিয়ে কমিশনার বলেন, মাদকাসক্ত ব্যক্তি কেবল নিজেকে নয়, পুরো পরিবারকে ধ্বংস করে দেয়। এমন মাদকাসক্ত সন্তান পরিবারের জন্য অভিশাপ। তাই মাদকের বিরুদ্ধে সবাইকে অবস্থান নিতে হবে। মাদকের ছোবল থেকে কেউ নিরাপদ নয়। প্রত্যেকের সন্তান এ ঝুঁকির মধ্যে আছে। এ জন্য মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর কেউ মাদকে জড়ালে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশে জঙ্গিবাদের স্থান নেই উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গিবাদকে প্রশ্রয় দেওয়া যাবে না। ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যের মাধ্যমে তাদেরকে প্রতিহত করা হবে। ডিএমপির সোয়াত, কাউন্টার টেরোরিজম ইউনিট মিলে টেকনাফ থেকে তেতলিয়া পর্যন্ত তৈরি হওয়া জঙ্গি ঘাঁটি ধ্বংস করে দিয়েছে।
ওয়ারী জোনের আয়োজনে অন্যান্যের মধ্যে ডিসি ফরিদুর রহমান, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায়, রাজনৈতিক নেতাকর্মী এবং শিক্ষার্থী-অভিবাবকসহ গুণীজনরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন