বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নেপিয়ারে বিপর্যয়ে বাংলাদেশ

টস জিতে ব্যাটিংয়ে নেমে ১২৪ রানেই ফিরেছেন ৬ ব্যাটসম্যান!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:০৯ এএম | আপডেট : ৯:১২ এএম, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উত্তেজনা শেষ হয়েছে মাত্র ক’দিন আগেই। এর মধ্যেই ক্রিকেটপ্রেমীদের জন্য শুরু হয়েছে নতুন উত্তেজনা। বুধবার স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে মাশরাফিবাহিনী।

নেপিয়ারে বাংলাদেশ সময় আজ বুধবার সকাল ৭টায় শুরু হয় ম্যাচটি। নিউজিল্যান্ডে গিয়ে প্রথম টস ভাগ্যে জিতেছেন মাশরাফি মর্তুজা। বাংলাদেশ অধিনায়ক ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। 

তবে কিউই গতি আর বাতাসে অনুমিতভাবেই ধুঁকছে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। ২৬ ওভার শেষে ১২৩ রান তুলতেই নেই ৬ উইকেট! বিপর্যয় কাটিয়ে নিতে লড়ছেন মিঠুন-মিরাজ। দুজনে অপরাজিত আছে যথাক্রমে ২৫ ও ১২ রানে। 

মাত্র ৫ রানে তামিমকে হারিয়ে খাবি খাওয়া শুরু, আত্মাহুতির মিছিলে একের পর এক সামিল হয়েছেন লিটন দাস (১), মুশফিকর রহিম (৫), মাহমুদউল্লাহ রিয়ান (১৩)। স্রোতের বীপরিতে কিছুটা লড়াইয়ের আভাস দিয়ে থেমেছেন সৌম্য সরকার। তবে পরিস্থিতির বিচারে অস্থির সব শটে টেনে নিতে পারেন নি বেশিদূর। ২২ বলে ৫টি জার ও এক ছক্কায় থেমেছেন ৩০ করে।

যে কাজটি দরকার ছিল, সেই কাঙ্ক্ষিত জুটির দেখা পায় ৬ষ্ঠ উইকেটে এসে। কিছুটা আশা দেখাচ্ছিলেন সাব্বির-মিঠুন। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাব্বির সঙ্গ দিতে পারেন নি বেশিক্ষণ, তার ১৩ রানের বিদায়ে ভাঙে ২৩ রানের জোড়।

এগিয়ে নেবার লড়াইয়ে মিঠুন পাশে পেয়েছেন মিরাজকে। দুজনে অপরাজিত আছে ২৫ ও ১২ রানে। 

আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকায় বেশ কয়েকদিন খেলতে পারেননি সাব্বির রহমান। এই সিরিজ দিয়েই দলে ফিরেছিলেন তিনি। তাকে রাখা হয়েছে প্রথম ম্যাচের একাদশেও। সাকিব আল হাসান না থাকায় বাংলাদেশ খেলছে মাত্র একজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে।

নেপিয়ারে  প্রথম ওয়ানডের একাদশে মাশরাফি মর্তুজার সঙ্গে পেস আক্রমণে আছেন মোহাম্মদ সাইফুদ্দিন ও মোস্তাফিজুর রহমান। রাখা হয়নি রুবেল হোসেনকে। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন মেহেদী হাসান মিরাজ। অর্থাৎ পঞ্চাশ ওভারের কোটা পূরণ করতে অনিয়মিত বোলারদের দিয়ে দশ ওভার সামলাতে হবে অধিনায়ককে। 

স্বাগতিকরা নামিয়েছে সেরা একাদশই। ভারতের বিপক্ষে শেষ ওয়ানডেতে চোটে পড়া মার্টিন গাপটিল ফিরেছেন ওপেনিংয়ে। পেসারদের ভিড়ে বাঁহাতি স্পিনার মিচেল সেন্টনার আছেন তাদের একাদশে। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মর্তুজা, মোস্তাফিজুর রহমান। 

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেমরি নিকোলাস, কেইন উইলিয়ামসন, রস টেইলর, টিম ল্যাথাম, জিমি নিশাম, কলিন ডি গ্রুম, মিচেল সেন্টনার, লুকি ফার্গুসেন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন