মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শুভাগতর কাছে মাশরাফির হার

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চলছে মাশরাফিদের প্রস্তুতি। গতকাল এই প্রস্তুতির অংশ হিসেবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে খেলছে বাংলাদেশ দল। মাশরাফি বিন মর্তুজা ও শুভাগত হোম লাল দল ও সবুজ দলের নেতৃত্বে দেন। প্রথম প্রস্তুতি ম্যাচে মাশরাফির লাল দলকে ১২ রানে হারিয়েছে শুভাগত হোমের সবুজ দল। শুভাগতর অপরাজিত অর্ধশতক ও আরিফুল হকের ব্যাটে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৭৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সবুজ দল। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৬৩ রান করতে সমর্থ হয় মাশরাফির লাল দল।
ব্যাট করতে নেমে শুরুরতেই উইকেট হারায় সবুজ দল। ইমরুল কায়েস ব্যক্তিগত ৭ রান করেই ফিরে আউট হন। এরপর ফিরে যান উইকেটরক্ষক ব্যাটসমস্যান লিটন কুমার দাসও। তিনি করেন ১৪ রান। তবে তৃতীয় উইকেট জুটিতে মো. মিথুনকে সাথে নিয়ে অধিনায়ক শুভাগত হোম দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে যান। তবে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন মিথুন। তিনি ২৮ বলে দুটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৩৬ রান করেন। মিথুন আউট হয়ে গেলেও এরপরে প্রথমবারের জাতীয় দলের স্কোয়াডে জায়গা পাওয়া আরিফুল হককে নিয়ে বাকি সময়টা পার করেন শুভাগত হোম। অপরাজিত থেকে শুভাগত করেন ৬৬ রান। ৪২ বলে তিনটি চার ও দুটি ছক্কার সাহায্যে এই রান করে তিনি। আরিফুল অপরাজিত ছিলেন ৪৩ রানে। ২৬ বলে তিনটি চার ও দুটি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। মাশরাফির লাল দলের হয়ে আরাফাত সানি আর আবু হায়দার রনি একটি করে উইকেট নেন।
১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে যান তামিম ইকবাল। ২০ বল খেলে করেন মাত্র আট রান। এরপর সৌম্য সরকার, মাহমুদুল্লাহ আর সাব্বির রহমান তিনজনেই দলকে ভালো রানের দিকে এগিয়ে নেন। সৌম্য সরকার আর মাহমুদউল্লাহ রিয়াদ দু’জনেই ৩১ রান করে করেন। সৌম্য ২৪ বলে দুটি চার ও ছক্কার সাহায্যে এবং মাহমুদুল্লাহ রিয়াদ ২২ বলে তিনটি চার ও একটি ছক্কার সাহায্যে এই রান করেন। দু’জনকেই আউট করেন মুক্তার আলী। শেষ দিকে সাকিব আল হাসান খেলেন ঝড়ো ইনিংস। মাত্র ৩০ বলে ছয়টি চার ও দুটি ছক্কার সাহায্যে ৫৩ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৬৩ রানে থেমে যায় মাশরাফির লাল দলের ইনিংস। মুক্তার আলী চার ওভারে ২৯ রান দিয়ে একাই নেন তিন উইকেট। এছাড়া আবুল হাসান রাজু ৩৩ রানে নিয়েছেন দুটি উইকেট।
ইনজুরির কারণে এই প্রস্তুতি ম্যাচে খেলেননি মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন