ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

ব্যবসা বাণিজ্য

২৭ দেশের সংস্কৃতি নিয়ে আইএসডি’র আয়োজন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৭ এএম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ঘিরে নিজেদের মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্কুলটির ৬শ’ শিক্ষার্থী, শিক্ষক ও কর্মী অংশগ্রহণ করেন।

এ আয়োজনের বিশেষ আকর্ষণ ছিলো ২৭টি দেশের বিভিন্ন ভাষা-ভাষী শিক্ষার্থীর অংশগ্রহণের মাধ্যমে ১৯৫২’র ভাষা আন্দোলনের বীর শহীদদের স্মরণ। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থী ও শিক্ষকরা বাংলা ভাষাসহ নিজেদের মাতৃভাষায় গান পরিবেশন করেন। অনুষ্ঠানের আয়োজনের মধ্যে ছিলো ঐতিহ্যবাহী নাচ এবং মাতৃভাষা দিবসের ইতিহাস নিয়ে নাটকের মঞ্চায়ন। এছাড়াও, অনুষ্ঠানে আমাদের মাতৃভাষা বাংলা নিয়ে একটি ভিডিও প্রদর্শিত হয় এবং ভাষার বিবর্তন নিয়ে একটি অংশগ্রহণম‚লক সেশন পরিচালনা করে আইএসডি।

সাংস্কৃতিক এ আয়োজন সম্পর্কে আইএসডি’র প্রাইমারি স্কুল প্রিন্সিপাল থমাস ভ্যান ডার উইলেন বলেন, তরুণ শিক্ষার্থীদের মধ্যে মাতৃভাষার মর্যাদা সম্পর্কে সচেতনতা বাড়ানোর প্রচেষ্টা হিসেবেই আমাদের এ আয়োজন। বহু ভাষা-ভাষী ও আন্ত:সাংস্কৃতিক সমাজের অস্তিত্ব প্রত্যকের নিজস্ব ভাষাতেই বিদ্যমান এবং এ ভাষাই তাদের ঐতিহ্যগত জ্ঞান ও সংস্কৃতিকে স্থায়ীভাবে সংরক্ষণ করে। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন