বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

রেকর্ড গড়েই পিএসজি ছাড়ছেন ইব্রা

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এসি মিলান থেকে ২০১২ সালের জুলাইয়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) নাম লেখান জøাতান ইব্রাহিমভিচ। এরপর মাত্র চার মৌসুমে নিজেকে এমন উচ্চতায় নিয়ে গেছেন যে, ক্লাবের সাথে তাঁর নামটাই এখন অনেকটা সমর্থক। চার মৌসুমেই দলকে লিগ শিরোপা জেতাতে ছিলেন নায়কের ভুমিকায়। সেই ইব্রা চলতি মৌসুম শেষে প্যারিস ছেড়ে পাড়ি জমাবেন অন্য ঠিকানায়। পরশু দলের হয়ে লিগের শেষ ম্যাচে নঁতের বিপক্ষে মাঠে নেমেছিল তার দল। লিগে নিজের শেষ ম্যাচে এস গড়েছেন অনন্য এক রেকর্ড। ম্যাচে জোড়া গোল করে দলকে তো জিতিয়েছেনই সেই সাথে গড়েছেন ফ্রেঞ্চ লিগ ওয়ানে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। ১৯৭৭-৭৮ মৌসুমে আর্জেন্টাইন স্ট্রাইকার পিএসজির হয়ে করেছিলেন ৩৭ গোল। তিন দশকেরও বেশি সময় ধরে ওটিই ছিল লিগ ওয়ানে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। পরশু ৮৯তম মিনিটে লিগে মৌসুমের ৩৮তম গোল করেন সুইডিশ তারকা।
পিএসজিতে তার অবদানের সীকৃতিও দিয়েছে প্যারিসবাসী। ম্যাচের দশম মিনিটে পার্ক দে প্রাতে গ্যালারির দর্শকদের অভিনন্দন তাঁর কাছে পৌঁছে দিতে এক মিনিট খেলা বন্ধ রাখা হয়। এসময় আরো চমকপ্রদ ছিল পিএসজি তারকার দুই সন্তান মাঠে চলে আসার ঘটনা। তাদের একজনের জাসিতে লেখা ‘কিং’ অন্যজনের ‘লিজেন্ট’।
এমন বিদায়ে কিছুটা আবেগ তো ছুঁয়ে যাবেই ৩৪ বছর বয়সী স্ট্রাইকারকেÑ ‘আজ রাতে আমি খুবই আবেগাক্রান্ত। এখানে চারটি চমৎকার বছর কাটালাম। এটাও চমৎকার একটা দল, এমনকি যাদের সাথে আমি খেলেছি তাদের মধ্যে অন্যতম। দলটাকে আমি মিস করব।’ আবেগের মাঝে ফ্রান্সের দর্শদেরকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেনÑ ‘ফ্রান্সের মানুষের কাছে আমি কৃতজ্ঞ। নিজের সেরাটাই আমি তাদেরকে দিয়েছি।’ তবে সাবেক বার্সা স্ট্রাইকার তাঁর নতুন ঠিকানাটা প্রকাশ করেননিÑ ‘আগামী বছর কি করব সেটা আমি জানি, কিন্তু আপনাদের তা বলব না। প্যারিস, ফ্রান্স সবাইকে ধন্যবাদ।
ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড করেছেন আগেই। পিএসজিকে ইউরোপের অন্যতম এক শক্তিশালি দলে পরিণত হওয়ার মূল নায়কও তিনি। চার বছবে ক্লাবের হয়ে ১৭৯ ম্যাচে ১৫৪ গোল করেছেন। সেটা বাড়ানোর অবশ্য আর একটি সুযোগ পাবেন সাবেক বার্সা স্ট্রাইকার। আগামী শনিবার ফরাসি কাপের ফাইনালে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে পিএসজির হয়ে শেষবারের মত মাঠে নামবেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন