শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সবার আগে সেমিতে শাইনপুকুর

প্রিমিয়ার টি-২০ লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে ‘সি’ গ্রুপের দল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শুভাগত হোমের দ্রুততম ফিফটির রেকর্ডে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২২ রানে হারায় তারা।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ উইকেটে ১৯২ রানের বিশাল সংগ্রহ গড়ে শাইনপুকুর। শাইনপুকুরের হয়ে ৪১ বলে তৌহিদ হৃদয় করেন ৬৬ রান। ১৬ বলে ফিফটি তুলে নেয়া শুভাগত অপরাজিত থাকেন ১৮ বলে ৬ ছক্কা ও ৪ চারে ৫৮ রানে। জবাবে উইকেটপিকার ইরফান শুক্কুরের অপরাজিত ২৯ বলে ৫২ রানের পরও ৯ উইকেটে ১৭০ রানে আটকে যায় মোহামেডানের ইনিংস। ওদিকে ফতুল্লায় দিনের দ্বিতীয় ম্যাচে খেলাঘর সমাজ কল্যান সমিতিকে ৬ উইকেট আর ৭ বল বাকি রেখে হারিয়ে দেয় উত্তরা স্পোর্টিং ক্লাব। বৃষ্টির কারণে ম্যাচটি নেমে আসে ১৭ ওভারে। খেলাঘর নির্ধারিত ১৭ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১০৯ রান। উত্তরা স্পোর্টিং ১৫.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।
একই মাঠে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। বিকেএসপিকে তারা হারায় ২৭ রানে। বৃষ্টির কারণে ১০ ওভারে নেমে আসা ম্যাচে ৪ উইকেটে গাজী তোলে ১২৩ রান। জবাবে, ৪ উইকেটে ৯৬ রানের মাথায় থেমে যায় বিকেএসপির ইনিংস। ব্যাটিংয়ে নেমে গাজীর ওপেনার রনি তালুকদার এবং ওয়ালিউল করিম ব্যাটে ঝড় তোলেন। এই জুটিতে ৫.১ ওভারে উঠে ৬২ রান। ১৬ বলে ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন রনি তালুকদার। গাজীর নিয়ন্ত্রিত বোলিংয়ে দলীয় ৬ রানেই টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় বিকেএসপি। এরপর কিছুটা ঘুরে দাঁড়ায় বিকেএসপি। আমিনুল ইসলাম ২৪ বলে তিনটি চার আর একটি ছক্কায় ৩৪ রান করে অপরাজিত থাকেন। ২০ বলে দুটি চার আর চারটি ছক্কায় ৪৩ রান করে বিদায় নেন উইকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলি। শেষ দিকে ৪ বলে ৯ রান করে অপরাজিত থাকেন দলপতি আবদুল কাইয়ুম। গাজীর পেসার আবু হায়দার রনি ২ ওভারে ১ মেডেন নিয়ে ২ রানে নেন ২ উইকেট। মাহেদি হাসান একটি, কামরুল ইসলাম রাব্বি একটি করে উইকেট পান। ম্যাচ সেরার পুরস্কার ওঠে রনি তালুকদারের হাতে।
মিরপুরে দিনের শেষ ও একমাত্র দিবা-রাত্রির ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৪৭ রানে হারায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আরিফুল হকের ৩৩ বলে ৫৯ ও নাজমুল হোসেন মিলনের ২১ বলে ৪৫ রানের সুবাদে ৪ উইকেটে প্রাইম তোলে ৪ উইকেটে ১৬৯ রান। জবাবে মনির হোসেন (৩/২৪) ও আব্দুর রাজ্জাকের (২/১০) বোলিং তোপে ৮ উইকেটে ১২২ রান আটকে যায় ব্রাদার্স। পরাজিত দলের হয়ে একমাত্র ত্রিশোর্ধো ইনিংস আসে ফজল মাহমুদের (৩২ বলে ৩৯) ব্যাট থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন