বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোমাঞ্চ জিতে সেমিতে দোলেশ্বর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

সেমিফাইনাল
শেখ জামাল-শাইনপুকুর, আজ বেলা ১২টা
বিকেএসপি-প্রাইম ব্যাংক, আজ সন্ধ্যা ৬টা
ফাইনাল : ৩ মার্চ সন্ধ্যা ৬টা, মিরপুর
সবক’টি ম্যাচই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে

 

শেষ ৭ বলে প্রয়োজন ১৩ রান। কামরুল ইসলাম রাব্বির করা ১৮তম ওভারে মোসাদ্দেক হোসেন সৈকতের ক্যাচ ছেড়ে ছক্কা বানিয়ে দেন ডিপ মিডউইকেটের ফিল্ডার। ডিপ পয়েন্টে আরেকটি ক্যাচ হাতছাড়া হলে দুই রান পেয়ে যান জাতীয় দলের এই টপ অর্ডার ব্যাটসম্যান। শেষ পর্যন্ত সেই দুই ক্যাচ মিসেই ম্যাচ মিস হলো গাজী গ্রুপ ক্রিকেটার্স। ২১ বলে সৈকতের অপরাজিত ২৮ রানের সৌজন্যে রোমাঞ্চকর এই জয় দিয়েই সেমিফাইনাল নিশ্চিত করেছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।
বিরুপ আবহাওয়ার কারণে গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৩ উইকেটে হারায় দোলেশ্বর। টুর্নামেন্টে টিকে থাকতে ১৮.১ ওভারের মধ্যে জিততে হত দোলেশ্বরকে। ১৮তম ওভারে সৈকতের দুটি ক্যাচ ছেড়ে কাজটা সহজ করে দেয় গাজীর ফিল্ডাররা। ১৪৬ রানের লক্ষ্য ১২ বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা।
গাজী (০.২৯০) ও বিকেএসপির (-০.৯০০) সমান দুই পয়েন্ট হলেও রান রেটে এগিয়ে থেকে চতুর্থ দল হিসেবে শেষ চার নিশ্চিত করে দোলেশ্বর (০.৩৬৩)। আবহাওয়া ভালো আচরণ করলে আজ এই হোম অব ক্রিকেটেই অনুষ্ঠিত হবে সেমির ম্যাচ দুটি। যেখানে বেলা ১২টায় শেখ জামালের প্রতিপক্ষ শাইনপুকুর। আর সন্ধ্যার ম্যাচে প্রাইম ব্যাংক ও প্রাইম দোলেশ্বর লড়বে ফাইনালের টিকিটের জন্য। রোববার একই মাঠে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার ফাইনাল ম্যাচটি।
আগের দিন গাজী-দোলেশ্বর ম্যাচ মাঠেই গড়াতে পারেনি। রিজার্ভ ডের ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ রান তুলতে পারে গাজী গ্রুপ। দুটি ত্রিশোর্ধো রানের ইনিংস আসে মেহেদী হাসান (২৪ বলে ৩৯) ও অধিনায়ক শামসুর রহমানের (৩০ বলে ৩৬) ব্যাট থেকে। দোলেশ্বরের হয়ে দুটি করে উইকেট নেন আরাফাত সানি ও ফরহাদ রেজা।
পরে ফরহাদ রেজার ঝড়েই হারানো দিক ফিরে পায় দোলেশ্বর। ৭৩ রানে তারা হারিয়ে বসে ৫ উইকেট। এরপর ১৫ বলে তিনটি করে ছক্কা-চারে ৩৬ রানের ইনিংস খেলে রান আউট হলেও দলকে জয়ের রাস্তায় রেখে যান ফরহাদ। যে রাস্তায় হেটে ১২ বল হাতে রেখেই জয়ের বন্দরে তরী ভেড়ায় দোলেশ্বর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন