বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এক লাফে ৩১ ধাপ এগোলেন জাজাই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন হজরতউল্লাহ জাজাই। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে প্রবেশ করেছেন আফগানিস্তানের এই ব্যাটসম্যান। গতপরশু রাতে আইসিসির প্রকাশিত নতুন র‌্যাঙ্কিংয়ে ৩১ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা সপ্তম স্থানে উঠে এসেছেন জাজাই। তার সতীর্থ মোহাম্মদ নবী এগিয়েছেন ১২ ধাপ, আছেন ৩০তম স্থানে। ২৫ ধাপ এগিয়ে ৭৯তম স্থানে আছেন উসমান গনি।
তিন ম্যাচের সিরিজে মোট ২০৪ রান করেন জাজাই। এর মধ্যে এক ম্যাচেই করেন টি-টোয়েন্টির দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর অপরাজিত ১৬২। ৬২ বলে ১১ চার ও ১৬ ছক্কায় ইনিংসটি সাজান বাঁহাতি ব্যাটসম্যান। আফগানিস্তান তোলে টি-টোয়েন্টির সর্বোচ্চ ৩ উইকেটে ২৭৮ রান। পরে আফগানরা সিরিজ জেতে ৩-০ ব্যবধানে।
ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার ২-০ ব্যবধানে জেতা সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরি করে দুই ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠেছেন গেøন ম্যাক্সওয়েল। ৫৬ বলে অপরাজিত ১১৩ রানের ইনিংস খেলার আগে প্রথম ম্যাচে ফিফটি করেছিলেন দুই বছর আগে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা ডানহাতি এই ব্যাটসম্যান। ভারতের লোকেশ রাহুল চার ধাপ এগিয়ে আছেন ষষ্ঠ স্থানে। ব্যাটসম্যান, বোলার ও অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে আগের মতো শীর্ষে আছেন যথাক্রমে পাকিস্তানের বাবর আজম, আফগানিস্তানের রশিদ খান ও অস্ট্রেলিয়ার ম্যাক্সওয়েল।
ভারতের বিপক্ষে সিরিজ জিতে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে টপকে দলীয় র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে উঠেছে অস্ট্রেলিয়া। সিরিজ হারলেও দ্বিতীয় স্থান ধরে রেখেছে ভারত। আফগানিস্তান ও আয়ারল্যান্ড যথাক্রমে অষ্টম ও ১৭তম স্থানেই আছে। শীর্ষে আছে পাকিস্তান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
All hussain rahul ২ মার্চ, ২০১৯, ১২:৫৪ পিএম says : 0
Bangladesh t20ta 10 nombore otocho joddobidosto dol afgan tara amader opore ata kano? bangladesher crikete onnoti hochena kano ?otocho afganra bahirer matite kale bangladesher opore ar bangladesh nijeder matite kale criket onoto korte bertao ata kano?
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন