বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্রাজিল দলে চমক ভিনিসিউস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

আগামী মাসে দুটি প্রীতি ম্যাচের জন্য গতপরশু রাতে ২৩ সদস্যের দল ঘোষণা করেন কোচ তিতে। আর তাতে প্রথমবারের মতো ব্রাজিল জাতীয় দলে ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র। বাদ পড়েছেন ছন্দ খুঁজে ফেরা ডিফেন্ডার মার্সেলো। স্বাভাবিকভাবেই দলে ডাক পাননি জানুয়ারিতে পায়ে চোট পেয়ে প্রায় আড়াই মাসের জন্য ছিটকে যাওয়া নেইমার। আগামী ২৩ মার্চ পানামা ও ২৬ মার্চ চেক রিপাবলিকের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্বকাপজয়ীরা।
গত জুলাইয়ে সাড়ে চার কোটি ইউরো ট্রান্সফার ফিতে সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেওয়া ভিনিসিউস এরই মধ্যে রিয়ালের নিয়মিত একাদশে জায়গা করে নিয়েছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে এ পর্যন্ত দলটির হয়ে ২৬ ম্যাচ খেলে করেছেন চার গোল। প্রতিশ্রুতিশীল তরুণ ভিনিসিউসকে বেড়ে উঠতে সাহায্য করতে তাকে দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিতে। আর নেইমারের অনুপস্থিতিতে ভালো কিছু করে আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া কোপা আমেরিকার দলেও জায়গা করে নেওয়ার দাবি জানানোর সুযোগ পাচ্ছেন ১৮ বছর বয়সী ফরোয়ার্ড।
চোটের কারণে রাশিয়া বিশ্বকাপে খেলতে না পারা পিএসজি ডিফেন্ডার দানি আলভেস দলে ফিরেছেন। বাদ পড়াদের মধ্যে সবচেয়ে বড় নাম রিয়ালের লেফট-ব্যাক মার্সেলো। বাজে ফর্মের কারণে মাদ্রিদের দলটির একাদশেও অনিয়মিত হয়ে পড়েছেন তিনি। রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বাদ পড়ার পর ছয় ম্যাচ খেলে সবকটিতে জিতেছে ব্রাজিল।
ব্রাজিল দল - গোলরক্ষক : অ্যালিসন, এডারসন, ওভেরটন। ডিফেন্ডার : মিরান্ডা, থিয়াগো সিলভা, এডের মিলিতাও, মারকুইনহোস, দানি আলভেজ, দানিলো, ফিলিপে লুইস, অ্যালেক্স সান্দ্রো। মিডফিল্ডার : কাসেমিরো, আর্তুর, ফ্যাবিনহো, অ্যালান, ফিলিপে কুতিনহো, ফেলিপে অ্যান্ডারসন, লুকাস পাকেতা। ফরোয়ার্ড : এভারটন, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, ভিনিসিউস জুনিয়র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন