শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মিয়ানমারকে হারিয়ে চূড়ান্ত পর্বে কিশোরীরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

এএফসি অনুর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের দ্বিতীয় পর্বে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মিয়ানমারকে হারিয়ে টুর্নামেন্টের চুড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ কিশোরী দল। গতকাল মিয়ানমারের মানদালা থিরি স্টেডিয়ামে বাংলাদেশ ১-০ গোলে হারায় স্বাগতিক দলকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন মিডফিল্ডার মনিকা চাকমা।
নিজেদের প্রথম ম্যাচে ফিলিপাইনকে ১০-০ গোলে উড়িয়ে দেয়ার কারণে চূড়ান্ত পর্বে যেতে দ্বিতীয় ম্যাচে নূন্যতম গোলের জয় প্রয়োজন ছিল বাংলাদেশের। যেটা তারা করে দেখিয়েছে। কাল ম্যাচের প্রথম ২৫ মিনিট বাংলাদেশের নিয়ন্ত্রণেই ছিল ম্যাচ। বেশ কয়েকটি আক্রমণ করেন মারিয়ারা। দু’তিনটি গোলের সুযোগও সৃষ্টি হয়েছিল। প্রথমার্ধে বাংলাদেশের পাঁচটি আক্রমণ অফ-সাইডে নষ্ট হয়। অধিকাংশ সময় অফ-সাইড ফাঁদে পড়েন তহুরা।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে দু’দল বল দখলের চেষ্টায় সমান তালেই লড়ে। তুলনামূলক বাংলাদেশের মেয়েদের আক্রমণের ধার ছিল বেশী। ফলে তারা সফলও হয়। ম্যাচের ৬৭ মিনিটে মিয়ানমারের গোলরক্ষক ও ডিফেন্ডারের ভুল বোঝাবুঝি হলে বাংলাদেশের ফরোয়ার্ডরা বল ধরতে পারেননি। ফলে কর্নার হয়। এই কর্নার থেকেই গোল পায় লাল-সবুজরা। ডানপ্রান্ত দিয়ে মনিকা চাকমার নেয়া বাকানো কর্নার শটের বল মিয়ানমারের গোলরক্ষক কিন মিয়াতের হাতে লেগে জালে প্রবেশ করে (১-০)।
একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে চীন ৭-০ গোলে হারায় ফিলিপাইনকে। বাংলাদেশের জয়ে চীনেরও চূড়ান্ত পর্ব নিশ্চিত হলো। চীন প্রথম ম্যাচে মিয়ানমারকে হারিয়েছিল ৫-০ গোলে। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে আগামীকাল চীনের মুখোমুখি হবে লাল-সবুজরা।
এশিয়ার সেরা আটটি দেশকে নিয়ে সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে টুর্নামেন্টের চুড়ান্ত পর্ব। যেখানে সরাসরি খেলবে গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্সআপ দক্ষিণ কোরিয়া, তৃতীয় জাপান ও স্বাগতিক থাইল্যান্ড। এদের সঙ্গে যোগ হবে দ্বিতীয় পর্বের সেরা চার দল। চ‚ড়ান্ত পর্বের সেরা তিন দল খেলার সুযোগ পায় ফিফা অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন