শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তৃতীয় দিন শেষে ব্যাকফুটে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ১১:৫০ এএম | আপডেট : ১২:৩৯ পিএম, ২ মার্চ, ২০১৯

হ্যামিল্টনে প্রথম টেস্টের তৃতীয় দিনেও বাংলাদেশ ব্যাকফুটেই রয়েছে। স্বাগতিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসটি ভালো হয়নি বাংলাদেশের। তামিমের অনবদ্য সেঞ্চুরির (১২৬) পরও দল এগুতে পারেনি বেশি। ২৩৪ রানের প্যাভিলিয়নে ফেরে সবাই।
দ্বিতীয় ইনিংসের চিত্রও এর চেয়ে ভিন্ন কিছু নয়। তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ১৭৪। ক্রিজে ৩৯ রান নিয়ে আছেন সৌম্য। তার সাথে আছেন মাহমুদুল্লাহ (১৫)।

এর আগে আউট হয়েছেন তামিম (৭৪), সাদমান (৩৭), মুমিনুল হক (৮)। কোনো রান না করেই ফেরত যান মোহাম্মদ মিঠুন।

হ্যামিল্টনে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে সাবধানী সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু শতরানের কাছাকাছিতে এসে আবারো বিপর্যয়ে পড়ে সফরকারীরা। তারপর থেকেই ধারাবাহিকভাবে পড়তে থাকে উইকেট। নিউজিল্যান্ডের বোল্ট দুটি এবং ওয়াগনার ও টিম সাউদি একটি করে উইকেট লাভ করেন।

এদিকে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম তিনজনই তুলে নেন সেঞ্চুরি। অধিনায়ক তুলে নেন ডাবল সেঞ্চুরি। হাফ সেঞ্চুরিও করেন দুজন। সব মিলিয়ে ছয় উইকেটে যখন তারা ইনিংস ঘোষণা করে তখন দলের স্কোর ৭১৫। দুই উদ্বোধনী ব্যাটসম্যান জিত রাভাল (১৩২) ও টম ল্যাথাম (১৬১) সেঞ্চুরিতে বাংলাদেশ তাদের প্রথম উইকেট লাভ করে ২৫৪ রানে। অর্থাৎ বাংলাদেশের পুরো রান করতে তাদের খরচ হয়নি একটি উইকেটও। এরপর কেন উইলিয়াম এসে হাকান ডাবল সেঞ্চুরি। কেন উইলিয়ামসন টেস্ট তার ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করার পথে বাউন্ডারি মেরেছেন ১৯টি। হাফ সেঞ্চুরি করেছেন গ্র্যান্ডহোম (৭৬) ও নিকোলস (৫৩)।

বাংলাদেশের পক্ষে সৌম্য ও মিরাজ দুটি করে এবং ইবাদত ও মাহমুদুল্লাহ একটি করে উইকেট লাভ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন