মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস বাছাইপর্ব শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ৮:১৫ পিএম

কুমিল্লা অঞ্চলের অডিশনের মধ্য দিয়ে শুরু হয়েছে দেশের সবচেয়ে বড় ইসলামী প্রতিযোগীতা ‘ফ্রুটিকা ইসলামিক জিনিয়াসে’র চতুর্থ আয়োজন।

রোববার (৩ মার্চ) শহরের টাউন হলে প্রথম অডিশনে ২শ’র অধিক প্রতিযোগী অংশগ্রহন করে। প্রাথমিক বাছাইপর্বে ২৩ জন প্রতিযোগী নির্বাচিত করা হয় । যাদের মধ্য থেকে সেরা ছয়জন ঢাকায় চূড়ান্ত পর্বে সরাসরি অংশগ্রহন করবেন।

আকিজ ফুড এন্ড বেভারেজের আয়োজনে ‘ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস’ নবীন শিক্ষার্থীদের মাঝে ইসলামী আদর্শ তৈরিতে ভূমিকা রাখছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় আয়োজকদের পক্ষ থেকে। কুমিল্লার বাছাই পর্বে বিচারক হিসেবে দায়িত্বপালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামী ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ওমর ফারুক, ইসলামী সংগীত শিল্পী জাফর সাদেক এবং এটিএন বাংলার এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ক্বারী একেএম ফিরোজ।

দেশের অন্যান্য বিভাগ চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, বগুড়া, সিলেট এবং ঢাকা বিভাগে এ মাসের মধ্যেই বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। পরে ঢাকায় আয়োজন করা হবে কিশোর শিক্ষার্থীদের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠা এই ইসলামী প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

দেশের নবীন শিক্ষার্থীদের মাঝে ইসলামী আদর্শ তুলে ধরার জন্য ২০১৬ সাল থেকে ‘ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস’ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। আয়োজকরা বলছেন, আয়োজনটি শিশুদের মানবিক বিকাশে অবদান রাখছে বলে বিভিন্ন মহল থেকে প্রশংসিত হয়েছে।

উল্লেখ্য, বিদ্যালয় এবং মাদরাসার ১০-১৬ বছর বয়সী যেকোনো শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে, যারা ক্বিরাত, ইসলামিক জ্ঞান, হামদ-নাত এবং আযান এ সমানভাবে পারদর্শী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ সোহেল রানা ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৯ এএম says : 0
আমি অংশগ্রহন করতে চাই
Total Reply(0)
মোঃ সোহেল রানা ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৮:০০ এএম says : 0
আমি অংশগ্রহন করতে চাই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন