শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএসটিআই’র অভিযান : ওজন ও পরিমাপে কারচুপি ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ৬:০৪ পিএম

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৫ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর উত্তরা এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ৫টি প্রতিষ্ঠানের মধ্যে হাজী ক্যাম্পের বিপরীতে মুক্তিযোদ্ধা মার্কেটের মেসার্স মুসলিম সুইটস এন্ড বেকারী বিস্কুট পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং মেসার্স রাজভোগ সুইটস এর দই পণ্যের পাতিলে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ও সানফ্রেশ ব্রান্ডের অরেঞ্জ জুস এর মেয়াদ উত্তীর্ণ থাকায় এ মামলা দায়ের করা হয়।

এছাড়াও দক্ষিণখান এলাকার মেসার্স ফ্যামিলি বাজার সুপার সপ এর নাগেট পণ্যের পরিচিতি ও প্রতিষ্ঠানের নাম ঠিকানা ইত্যাদি উল্লেখ না থাকায় এবং চিকেন ডিভিলেট পণ্য ওজনে কম প্রদান করায় মামলা দায়ের করা হয়। একই এলাকার মেসার্স একতা জুয়েলার্স ও মেসার্স হক জুয়েলার্স স্বর্ণ পরিমাপে ক্যাশ মেমোতে ভরি/আনা/রতির উল্লেখ করায় ওজন ও পরিমাপ মানদ- আইন লঙ্ঘিত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির উপ-পরিচালক (মেট) ও বিভাগীয় প্রধান মো. রেজাউল হক এর নেতৃত্বে সহকারি পরিচালক মো. রেজাউল করিম, মো. মোন্নাফ হোসেন ও পরিদর্শক মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন