সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবশেষে খেলোয়াড় সংকট কাটলো ঊষার

প্রকাশের সময় : ১৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অবশেষে খেলোয়াড় সংকট দূর হয়েছে প্রিমিয়ার হকি লিগের যুগ্ন-চ্যাম্পিয়ন ঊষা ক্রীড়া চক্রের। এবারের লিগে নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় পেলেও দুই খেলোয়াড়কে হারায় ঊষা। ওয়ারী ক্লাবের বিপক্ষে ওই ম্যাচে দলের নির্ভরযোগ্য খেলোয়াড় পুষ্কর খিসা মিমো লালকার্ড পান এবং মিথুন ইনজুরিতে পড়েন। উপরন্ত পাঁচ পাকিস্তানী খেলোয়াড় আনতে স্পেশাল ব্রাঞ্চের (এসবি) ছাড়পত্র পাওয়া নিয়ে জটিলতায় পড়ে তারা। ফলে আজ রেলওয়ে এসসির বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ১১ জনের দল নামাতেই হিমশিম খেতে হবে ঊষাকে। তারপরও আশার আলো এই যে দেরীতে হলেও গতকাল বিকালে এসবি’র ছাড়পত্র পাওয়া গেছে। ফলে দুয়েক দিনের মধ্যেই ঊষার পাকিস্তানী খেলোয়াড়রা ঢাকায় আসবেন। তবে নিজেদের পাকিস্তানী খেলোয়াড় না আসা পর্যন্ত ক’দিনের জন্য লিগ স্থগিত করতে হকি ফেডারেশনকে চিঠি দিয়েছে তারা।
ঘরোয়া হকিতে ঊষা ক্রীড়া চক্র জায়ান্ট হিসেবেই পরিচিত। লিগ শিরোপা ঘরে তুলতে প্রায় প্রতি বছরেই বড় বাজেটের দল গঠন করে তারা। এবারও তাই হয়েছে। তবে স্থানীয়দের পাশাপাশি এবার পাঁচ পাকিস্তানীকে দলে টেনেছে ক্লাবটি। কিন্তু লীগের শুরুতে পাকিস্তানী খেলোয়াড়দের একাদশে না পেয়ে ঊষার অবস্থা বেশ সঙ্গীন হয়ে ওঠে। তবে আঁধার কেটে গেছে। কাল এসবি থেকে ঊষার কর্মকর্তাদের টেলিফোনে জানানো হয়েছে যে, তারা পাঁচ পাকিস্তানী খেলোয়াড়ের ছাড়পত্র দিয়েছে। এরা হলেন- মো. ইরফান জুনিয়র, আলিম বেলাল, সৈয়দ কাসিব শাহ, আলী সান ও মো. আশফাক। সবকিছু ঠিক থাকলে আজ সকালে ঊষার পাকিস্তানী খেলোয়াড়রা ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশনে ভিসার জন্য আবেদন করবেন। বাংলাদেশের ভিসা পেলে তারা আগামীকাল সকালেই ঢাকায় পা রাখতে পারবেন বলে আশা ঊষা কর্মকর্তাদের।
এ ব্যাপারে ক্লাবটির যুগ্ম সম্পাদক সাফায়েত হোসেন ডালিম বলেন, ‘গত ক’দিন বেশ দৌড়ঝাঁপ করতে হয়েছে পাঁচ পাকিস্তানী খেলোয়াড়ের এসবি ছাড়পত্র পেতে। অবশেষে তা পাওয়া গেছে।’ তিনি আরো বলেন, ‘আমাদের খেলোয়াড় সংকট রয়েছে। তবে পাকিস্তানীরা আসছে। আর তারা না আসা পর্যন্ত লিগের খেলা স্থগিত করতে আমরা ফেডারেশনকে চিঠি দিয়েছি। আগামীকাল (আজ) বাংলাদেশ রেলওয়ের বিপক্ষে আমাদের খেলা রয়েছে। দলে খেলোয়াড় সংকট থাকায় বিপাকে পড়েছি আমরা। তাই পাকিস্তানী খেলোয়াড়রা না আসা পর্যন্ত ক’দিনের জন্য লিগের খেলা স্থগিত রাখতে লিগ কমিটিকে অনুরোধ জানিয়েছি।’ এ বিষয়ে প্রিমিয়ার হকি লিগ কমিটির সম্পাদক কাজী মইনুজ্জামান পিলা বলেন, ‘খেলা পেছানোর কোন সুযোগ নেই। নির্ধারিত দিনেই টার্ফে নামতে হবে ঊষাকে।’ এবারের প্রিমিয়ার হকি লিগে আবাহনীতে পাঁচ, মোহামেডানে চার, সাধারণ বীমায় চার, ঢাকা মেরিনার ইয়াংস ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাবে একজন করে পাকিস্তানী খেলোয়াড় আছেন। এছাড়া ভারতসহ অন্য ক’টি দেশের খেলোয়াড়রাও বিভিন্ন ক্লাবের হয়ে খেলছেন এবার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন