রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্মিথ, ওয়ার্নারকে নিয়েই স্বপ্ন দেখছেন ওয়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ৮:৩১ পিএম

স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের এক বছরের নিষেধাজ্ঞা তাদেরকে আরো বেশি ক্ষুধার্ত করে তুলেছে বলে মন্তব্য করেছেন টেস্টের কিংবদন্তী বোলার শেন ওয়ার্ন। তাদের প্রত্যাবর্তণ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সম্ভবনা আরো উজ্জ্বল করবে বলেও মনে করেন তিনি।
এমন সময় গেছে ওয়ার্নারেরও। তাই তারই এ ব্যাপারে ভালো জানার কথা। মাদক কসন গ্রহণের দায়ে ২০০৩ সালে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ওয়ার্ন। এসময় অনেকেই তাকে বিদায় নিতে বলেছিলেন। তবে তিনি দ্রুতই ঘুরে দাঁড়িয়ে অস্ট্রেলিয়া দলের অন্যতম সদস্য হিসেবে নিজেকে প্রমাণ করেন।
ফক্স স্পোর্টসকে ওয়ার্ন বলেন, ‘কখনো কখনো জোর করে কিছু বন্ধ করতে হয়, যেমনটা আমি করেছি। ১২ মাস আমাকে জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে- যার অর্থ সত্যিকারার্থেই আপনি সতেজ হবেন।’ ‘আপনি মানসিকভাবে সতেজ থাকবেন, আপনি পুনরায় ক্ষুধার্ত বোধ করবেন এবং অনুধাবন করতে পারবেন ক্রিকেট আপনার কাছে কতটা গুরুত্বপূর্ন।’ ওয়ার্ন বলেন পুনরায় খেলতে নামার সময় উভয় খেলোয়াড়েরই ‘নিজদের প্রমানের লক্ষ্য থাকবে।’
সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে দল ভাল না করলেও তিনি বলেন, ‘আমি মনে করি অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিততে পারে।’ ‘তারা সরাসরি খেলতে নামবে, ক্ষুধার্ত থাকবে। প্রথম প্রথম কয়েক ম্যাচে তারা কিছুটা নার্ভাস থাকবে তবে সেটা তাদের জন্য ভাল হবে, তারা এক্সাইটেড থাকবে এবং আমি চাইব তারা সময়ের মতই ভাল খেলুক।’
অস্ট্রেলিয়া দলের নতুন সহকারী ব্যাটিং কোচ রিকি পন্টিংও সম্প্রতি একই মত প্রকাশ করেন। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে স্মিথ-ওয়ার্নার দুজনই আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলবেন বলে ধারনা করা হচ্ছে।
লিগামেন্ট সমস্যায় পড়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকটে টুর্নামেন্টে থেকে ছিটকে পড়ার পর গত জানুয়ারীতে অস্ত্রোপচার করা স্মিথ গত সপ্তাহে নেট অনুশীলনে ফিরেছেন। একই টর্নামেন্টে ইনজুরি সমস্যা পড়েন ওয়ার্নারও। তবে তার ইনজুরি তুলনামুলক কম গুরুত্বপুর্ন। সুস্থ হয়ে ওঠা এ ব্যাটসম্যান চলতি সপ্তাহে নিজের ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলতে পারেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন