রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মানব সেবায় ব্যতিক্রমী এক সিএনজি চালক

সিরাজগঞ্জ থেকে সৈয়দ শামীম শিরাজী: | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

মানবিক সেবায় এক ব্যতিক্রমী সিএনজি চালকের দৃষ্টান্ত যাত্রী সাধারণের দৃষ্টি কেড়েছে। সামান্য একজন সিএনজি চালকও তার স্বল্প কিছু অর্থ ব্যয় করে যাত্রীদের সুন্দর সেবা দিতে পারে সেটা সিএনজি যাত্রীদের মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে।
জানা গেছে, সিরাজগঞ্জ জেলার উল্লাপড়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সলঙ্গা গ্রামের সিএনজি চালক মোহাম্মদ শামীম হাসান। বর্তমানে সে ঢাকার সায়দাবাদ এলাকায় একটি মেসে থেকে পাঁচ বছর যাবত যাত্রীদের সেবা প্রদান করে যাচ্ছে। তার সিএনজি উঠলে একটি নোটিশ লক্ষ্য করা যায়। তাতে লেখা রয়েছে, আল্লাহ সর্বশক্তিমান, আসসালামু আলাইকুম, আল্লাহর রহমতে, নিরাপদ হউক, আপনার পথ চলা। সম্মানিত যাত্রীগণ, এই সিএনজি গাড়িতে কারো বমির ভাব হলে পলিথিনের ব্যবস্থা রাখা হয়েছে, রয়েছে টিস্যু ব্যবস্থা, আছে কটন বার্ডের ব্যবস্থা, দীর্ঘ পথ পাড়ি সময় কাটানোর জন্য রয়েছে, একটি জাতীয় দৈনিক পত্রিকা, রেখেছি মোবাইল চার্জের ব্যবস্থা এবং বিকাশে সিএনজি ভাড়া পরিশোধের সুব্যবস্থা। গাড়ি থেকে নেমে যাওয়ার পূর্বে দেখুন আবার কিছু ফেলে গেলেন কি না? গতি নয়, নিয়ন্ত্রণ রেখে নিরাপদে পথ চলা প্রতিশ্রুতি রইল। ধন্যবাদান্তে, চালক, মোহাম্মদ শামীম হাসান।
তার এই অভিনব ব্যবস্থাপনায় খুশি ও আনন্দিত যাত্রীরা। অনেকে তাকে ধন্যবাদ জানিয়েছে। কেউ কেউ তাকে, যাত্রী সেবার জন্য ভাড়ার অতিরিক্ত টাকা দিতে চাইলেও সে গ্রহণ করেনি। তাই ফেসবুকে তার কৃতিত্ব প্রকাশ করে তাকে উৎসাহিত অনুপ্রাণিত করেছে অনেকেই।
পল্লী গায়ের তরুণ যুবক শামীম হাসান জানান, সিএনজি ভাড়া, গ্যাস খরচ বাবদ তার ১৪০০ টাকা খরচ হবার পর চার/পাঁচশ টাকা যা উদ্বৃত্ত থাকে সেটা থেকেই দৈনিক সে যাত্রী সেবার জন্য (টিস্যু, পলিথিন, পত্রিকা, কটন বার্ড) বাবদ ১০০ টাকা খরচ করে থাকে। একজন সিএনজি চালক হয়ে যাত্রীদের এ সেবা দেয়ার আগ্রহ কোথায় পেলে এর জবাবে সে জানায়, আল্লাহর শ্রেষ্ট জীব মানুষ, মানুষের শ্রেষ্ট কাজ মানবসেবা। এ সেবা কোনো ইবাদত বন্দেগীর চাইতে কম নয়, এ শিক্ষা তার জন্মদাতা পিতার মুখ থেকেই শুনেছেন। সে কারণেই সামান্য মানুষ হয়ে তার সাধ্যমত সেবা প্রদান করে যাচ্ছে, ভবিষ্যৎ জীবনে আরো বড় কিছু করার ইচ্ছা সে ব্যক্ত করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন