রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুয়েত মৈত্রী হলে ভোটগ্রহণ শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৩ পিএম

কুয়েত-মৈত্রী হলে জাল ব্যালট হাতে এক প্রার্থীব্যালটে সিল মারার অভিযোগে নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পর বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ডাকুস নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার বেলা ১১ টা ১০ মিনিট থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে ৫টা ১০ মিনিট পর্যন্ত। চিফ রিটার্নিং কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান এ কথা জানিয়েছেন।

কুয়েত মেত্রী হলের সামনে উপ-উপাচার্য (প্রো-ভিসি) ড. মুহম্মদ সামাদ সাংবাদিকদের বলেন, ‘স্থগিত থাকা ভোট শুরু হয়েছে। ভোট চলবে বিকাল ৫টা ১০ মিনিট পর্যন্ত। এরপরও যদি ভোটার উপস্থিত থাকে তাহলে নির্ধারিত সময়ের পরও তাদের ভোট নেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘প্রভোস্টকে এরই মধ্যে অপসারণ করা হয়েছে। ব্যালটে সিল মারার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রার্থী ও ভোটাররা জানান, ভোট শুরুর আগে থেকে হলের অডিটোরিয়ামে একটি কক্ষ আগে বন্ধ ছিল। সকালে সেই কক্ষ থেকে প্রার্থী ও ভোটাররা এক বস্তা ব্যালট উদ্ধার করে। তাতে ছাত্রলীগের প্রার্থীদের নামে সিল মারা ছিল। পরে প্রার্থী ও শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনি কর্মকর্তারা ভোট বন্ধ করে দেন।

জাতীয় সংসদ, উপজেলা বা অন্যান্য নির্বাচনে সাধারণত ব্যালট পেপারে থাকা প্রার্থীর প্রতীকের ওপরে ভোটারকে সিল মারতে হয়। আর ডাকসু নির্বাচনে ব্যালটে প্রার্থীর নামের পাশে ভোটারকে ক্রস (x) চিহ্ন দিতে হয়।

প্রসঙ্গত,সোমবার সকাল ৮টা থেকে ডাকসু নির্বাচন শুরু হয়েছে। চলবে দুপুর ২টা পর্যন্ত। নির্বাচনে মোট ভোটার ৪২ হাজার ৯২৩ জন। নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা অনুসারে ডাকসুর ২৫টি পদের বিপরীতে লড়ছেন ২২৯ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন