শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিএসটিআই’র অনুমোদনহীন পণ্য উৎপাদনের দায়

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জে পেপার কারখানার মালিকদের বিরুদ্ধে মামলা
রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা  : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএসটিআই’র অনুমোদনহীন পণ্য উৎপাদন করার দায়ে চারটি রপ্তানিমুখী পেপার কারখানার মালিকদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ  চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।
বুধবার বিকেলে বিএসটিআইয়ের পরিচালক (সিএম)  রেজাউল করিমের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
মামলার আসামিরা হলোÑ উপজেলার তারাব এলাকার মেসার্স সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলসের মালিক আজিজুর রহমান, গঙ্গানগর এলাকার মেসার্স ক্রিয়েটিভ পেপার মিলসের মালিক ফিরোজ আহমেদ,  হাটাব এলাকার মেসার্স পূর্বাচল পেপার মিলসের মালিক সিব্বির মাহমুদ ও মুড়াপাড়া এলাকার মেসার্স লিনা পেপার মিলসের মালিক আব্দুল জব্বার মিয়া।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, লেখা ও ছাপার কাগজ উৎপাদনকারী ওই চারটি প্রতিষ্ঠান তাদের পণ্যের গুণগত মান যাচাই ব্যতীত ও বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে বিএসটিআইর মানচিহ্ন (লোগো) ব্যবহার করে  ক্রেতাসাধারণকে প্রতারিত করে পণ্য বিক্রয় ও বিতরণ অব্যাহত রাখার বিষয়টি অভিযানে পরিলক্ষিত হয়।
বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণ না করে উক্ত পণ্য উৎপাদন, বিক্রয় ও বিতরণ করায় ‘বিএসটিআই অর্ডিন্যান্স ১৯৮৫ এবং সংশোধিত (আইন) ২০০৩’-এর ২৪ ধারার পরিপন্থী এবং ৩১এ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ বিবেচ্য। তাই  প্রতিষ্ঠানগুলোর মালিকের বিরুদ্ধে অভিযোগনামা মামলা হিসেবে আমলে নেয়ার আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বিএসটিআইয়ের ফিল্ড অফিসার (সিএম) মাজহারুল ইসলাম ও রেজানুর রহমান বাদি হয়ে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ দায়ের করেন এবং মামলা হিসেবে গ্রহণ করা হয়।
প্রতিষ্ঠানসমূহকে তাদের উৎপাদিত পণ্যের গুণগত মান যাচাই ও লাইসেন্স ব্যতীত পণ্য বিক্রয় ও বিতরণ থেকে বিরত থাকার জন্য বলা হয়। বিএসটিআইয়ের এরূপ অভিযান আরো জোরদার করা হবে  বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন