বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ওজন ও পরিমাপে কারচুপি : ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

বিএসটিআই’র অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ৯:১০ পিএম

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৫টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার (১৯ মার্চ) রাজধানীর মানিকনগর ও গোপীবাগ এলাকায় বিএসটিআই’র এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযুক্ত ৫টি প্রতিষ্ঠানের মধ্যে মানিকনগর এলাকার মেসার্স মুসলিম সুইটস এন্ড অভিযাত কনফেকশনারী, মেসার্স রাজভোগ সুইটস, মেসার্স নিউ ভাগ্যকুল বিক্রমপুর সুইটস এন্ড বেকারী দই পণ্যের পাতিলে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় এবং মেসার্স মায়ের দোয়া কনফেকশনারী বিস্কুট পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়াও গোপীবাগ এলাকার আর কে মিশন রোড এর মেসার্স চমচম ঘর, ঘি পণ্যের মোড়কে পণ্যের পরিচিতি, ওজন, মূল্য উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী প্রতিষ্ঠানগুলো বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন এর নেতৃত্বে সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. রাকিবুল আলম অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন