মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ইভিএমে ভোট হলে রাঙ্গামাটিতে আটজন নিহত হতো না : রফিকুল ইসলাম

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ৩:০০ পিএম

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, গত ১৮ মার্চ রাঙ্গামাটির বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে আটজন নিহত হয়েছেন। ওইখানে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হলে আট কর্মকর্তা নিহত হতো না। আজ তারা বেঁচে থাকতেন।

শুক্রবার দুপুর ১২টার দিকে পটুয়াখালী সরকারি কলেজে চতুর্থ ধাপের ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।


রফিকুল ইসলাম আরও বলেন, বরিশাল বিভাগের মধ্যে পটুয়াখালী জেলায় প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। যার ফলে আমরা বিকেল ৫টার মধ্যে বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করতে পারব।

তিনি আরও বলেন, নির্বাচনে আমরা ব্যালট, কালি ও কলম ব্যবহার করতাম। একদিন আগে ব্যালট পেপার পাঠানো হতো। তাতে রাতে ভোট গ্রহণের অপবাদ দিতো নিন্দুকেরা। তবে বর্তমানে আর সেটি সম্ভব না। এখন সব কিছু ইভিএমের মাধ্যমে হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার মইনুল হাসান, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, পটুয়াখালী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাকির হোসেন চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন