শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

উপজেলা নির্বাচনী এলাকার বাইরে বরিশাল সিটি করপোরেশনসহ পৌর এলাকাগুলোতে ব্যাংক বন্ধে জনদুর্ভোগ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৫:০০ পিএম

দক্ষিনাঞ্চলের ৪২টি উপজেলার মধ্যে ১৪টিতে গতকাল ভোটারবিহীন উপজেলা নির্বাচন উপলেক্ষে সব ব্যাংক-বীমা বন্ধ রাখার নির্দেশের প্রেক্ষিতে নির্বাচনী এলাকার বাইরে বরিশাল সিটি করপেরেশন এলাকা সহ পৌর এলাকাগুলোতে সাধারন মানুষ চরম বিপাকে পরেন। নির্বাচনী এলাকার বাইরের ব্যাংক বন্ধ রাখার এ বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংকের এঘটনায় দুদিনের সাপ্তাহিক ছুটির পরে বরিশাল মহানগরী সহ বেশ কয়েকটি পৌর এলাকার তরফ থেকে কোন পূর্ব ঘোষনাও ছিলনা।
ফলে সাধারন মানুষ থেকে ব্যাবসায়ীগনও যথেষ্ঠ বিড়ম্বনায় পরেন। এমনকি বরিশাল বিভাগের ৬টি এবং মাদরীপুর ও শরিতপুর জেলার এলাকা নিয়ে বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিসটি পর্যন্ত গতকাল বন্ধ রাখা হয়। ফলে কয়েক হাজার সঞ্চয়পত্রের গ্রাহকও গতকাল তাদের মুনফার টাকা তুলতে না পেরে চরম দূর্ভোগর শিকার হন। এমনকি আরো কয়েক হাজার গ্রাহকের ব্যাংক হিসেবে গতকাল বাংলাদেশ ব্যাংক থেকে ‘ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফর-ইএফটি’ পর্যন্ত বন্ধ ছিল। এক্যাউন্টে মাস শেষে মুনফার টাকা না আসায় সঞ্চয়পত্রের গ্রাহকদের দুর্গতির শেষ ছিল না।
অথচ গতকাল দক্ষিনাঞ্চলের যে ১৪টি উপজেলা পরিষদের নির্বাচন হয়েছে, তার কোনটিতেই সিটি করপোরেশন বা পৌর এলাকাগুলোতে ভোট গ্রহন হয়নি।
বিষয়টি নিয়ে গতকাল বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিসের নির্বাহী পরিচালকের সাথে আলাপ করা হলে তিনি জানান, নির্বাচন কমিশনের অনুরোধে জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে ব্যাংক বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এরপরেও বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে স্থানীয় নির্বাচন কমিশন অফিসে যোগাযোগ করা হলেও কোন ভিন্ন ফল হয়নি বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন