ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

নওগাঁয় পাঁচতলা ভবনে আগুন

ব্যাপক ক্ষতি, তদন্ত কমিটি গঠন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

নওগাঁ শহরের আটাপট্টি এলাকার একটি পাঁচতলা ভবনের পঞ্চম তলায় আরএফএল এর গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে নওগাঁ ও মহাদেবপুরের ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দেড় ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গুদামে রক্ষিত প্লাস্টিক সামগ্রী পুড়ে যায়। এ ঘটনায় ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।
স্থানীয়রা জানান, গতকাল সোমবার বেলা পৌনে ৩ টার দিকে ওই ভবনের পঞ্চম তলায় আগুনের কাল ধোয়া ও আগুনের কুন্ডলী দেখা যায়। মুহূর্তের মধ্যেই সেটি পুরো পাঁচতলা জুড়ে ছড়িয়ে পড়ে। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও নিশ্চিত করে কেউ বলতে পারছেন না। ভবনটির মালিক স্থানীয় প্লাস্টিক ব্যবসায়ী ও আরএফএলএর পরিবেশক মজনু রহমান। ভবনের বিভিন্ন তলায় প্লাস্টিকের (আরএফএল) গুদাম রয়েছে। ভবনের মালিক ৪র্থ তলায় পরিবার নিয়ে বসবাস করতেন। এ ব্যাপারে ভবনের মালিক মজনু রহমানের সাথে যোগাযোগ করা হলে অগ্নিকান্ডে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে প্রাথমিক ভাবে তা তিনি বলতে পারেন নি।
নওগাঁ ফায়ার সার্ভিসের ডেপুটি সহকারী পরিচালক একেএম মোরশেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে আমরা ৪টি ইউনিট ও মহাদেবপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় দেড় ঘন্টা কাজ করে আগুন নেভাতে সক্ষম হই। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও জানা যায় নি। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে জানান তিনি। তবে তদন্ত না হওয়া পর্যন্ত অগ্নিকান্ডের সঠিক কারণ বলা যাবে না। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। আগুন নেভানোর সময় ফায়ার সার্ভিসের দুজন কর্মী আহত হয়েছেন।
আগুনের সংবাদ পেয়ে নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমান, পৌর মেয়র নাজমুল হক সনি,অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম ঘটনাস্থলে আসেন এবং আগুন নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত সেখানে অবস্থান করেন তারা।
জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেছেন, অগ্নিকান্ডের ভয়াবহতা ব্যাপক ছিল। তবে ফায়ার সার্ভিসের কর্মীদের তৎপরতায় অতি অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. মাহবুবুর রহমানকে আহবায়ক, অতিরিক পুলিশ সুপার মো. রকিবুল আকতার এবং ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক এ কে এম মোরশেদকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD.Mutawakkel Billah ২ এপ্রিল, ২০১৯, ১০:০২ এএম says : 0
Bad newes
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন