সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশীয় পণ্যের প্রচারই মেলার লক্ষ্য : শিল্পমন্ত্রী

শিল্প মেলায় ওয়ালটনের পুরস্কার

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় শিল্প মেলায় সেরা হাই-টেক প্রতিষ্ঠানের পুরস্কার পেলো ওয়ালটন। মেলার আয়োজক সংস্থা শিল্প মন্ত্রণালয়ের কাছ থেকে এই স্বীকৃতি পেয়েছে তারা।
গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত প্রথম জাতীয় শিল্প মেলার সমাপনী অনুষ্ঠানে হাই-টেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার প্রদান করা হয়।
মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের সভাপতি আনোয়ার-উল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন শিল্প সচিব মো. আব্দুল হালিম।
ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডেরর নির্বাহী পরিচালক আলমগীর আলম সরকারের হাতে সেরা হাই-টেক শিল্পের পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। সেসময় আরো উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান ও মো. হুমায়ুন কবীর, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শরীফ হারুনুর রশীদ, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌসহ প্রমূখ।
প্রথমবারের মতো আয়োজিত জাতীয় শিল্প মেলা ২০১৯ এ আটটি ক্যাটাগরীতে মোট ২৪টি দেশীয় শিল্প প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। শিল্প ক্যাটাগরিগুলো হচ্ছে: হাই-টেক; বৃহৎ; মাঝারি; ক্ষুদ্র; মাইক্রো; হস্ত ও কারু; কুটির ও বয়লার শিল্প। এর মধ্যে হাই-টেক শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে ওয়ালটন। একই ক্যাটাগরিতে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছে যথাক্রমে আইডিয়া থ্রিডি সলিউশনস ও ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড।
প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, এই মেলা আয়োজন প্রধান লক্ষ্য ছিলো- দেশীয় শিল্পোদ্যাক্তাদের তৈরি পণ্য স্থানীয় পর্যায়ে প্রচার ও প্রসারে সহযোগিত প্রদান করা। সরকার নিজে ব্যবসা করবে না, তবে ব্যবসা ও উৎপাদনবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তা করবে। উল্লেখ্য, গত ১ এপ্রিল জাতীয় শিল্প মেলা শুরু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন