বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অলিম্পিকের আগে মৌসুম সেরা টাইমিং বোল্টের

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : রিও ডি জেনিরো অলিম্পিকের প্রস্তুতি ভালোই হচ্ছে উসাইন বোল্টের। মৌসুমে নিজের সেরা টাইমিং করে অস্ত্রাভায় গোল্ডেন স্পাইক আইএএএফ ওয়ার্ল্ড চ্যালেঞ্জের ১০০ মিটার স্প্রিন্ট জিতেছেন ৬টি অলিম্পিক স্বর্ণজয়ী এই জ্যামাইকান। চেক প্রজাতন্ত্রের অস্ত্রাভায় গেলপরশু দৌড় শেষ করতে ৯.৯৮ সেকেন্ড সময় নেন এ মৌসুমে দ্বিতীয়বারের মতো ট্র্যাকে নামা বোল্ট। দ্বিতীয় হওয়া বার্বাডোজের স্প্রিন্টার র‌্যামন গিটেন্সের চেয়ে ০.২৩ সেকেন্ড এগিয়ে থেকে দৌড় শেষ করেন তিনি।
বোল্ট শুরুটা একটু ধীরেই করেন। কিন্তু মাঝামাঝি পর্যায়ে গিয়ে নিয়ন্ত্রণ নিয়ে নেন তিনি।
এ মৌসুমে এর আগে কেইম্যান আমন্ত্রণমূলক প্রতিযোগিতায় ১০০ মিটার স্প্রিন্টে অংশ নেওয়া বোল্ট দৌড় শেষ করেছিলেন ১০.০৫ সেকেন্ডে। তারপর হ্যামস্ট্রিংয়ে (পায়ের পেশিতে) চোট নিয়ে অস্বস্তিতে থাকার কথা জানিয়েছিলেন বোল্ট। তবে অস্ত্রাভায় সেটা অনুভব করেননি বলে জানান জার্মানি থেকে চিকিৎসা নিয়ে আসা এই গতিমানব। দৌড় শেষ করে বোল্টের অনুভ‚তি ছিল এরকম, ‘১০ সেকেন্ডের নিচে দৌড়াতে পেরে আমি খুশি। আমার কোনো সমস্যা ছিল না। চোটমুক্তভাবে কোনো দৌড় শেষ করতে পারলে আমি সব সময়ই খুশি হই।’
১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে বিশ্ব রেকর্ডের মালিক বোল্ট ৩০ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত হতে যাওয়া জ্যামাইকার অলিম্পিক ট্রায়ালের প্রস্তুতি নিচ্ছেন। রিও অলিম্পিকে ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টের সঙ্গে ৪*১০০ মিটার রিলেতে সোনা ধরে রাখার জন্য লড়বেন বোল্ট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন