মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

দুই আবাহনীর লড়াইয়ে জিতল ঢাকা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ৯:৩৯ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুই আবাহনীর লড়াইয়ে জিতল ঢাকা। সোমবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃষ্টি বিঘিœত ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেড ২-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে। বিজয়ীদের পক্ষে স্থানীয় ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন ও নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা একটি করে গোল করেন। এই জয়ে ১১ ম্যাচে ২৭ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয়স্থানেই রইল ঢাকা আবাহনী। ১০ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনীর অবস্থান অষ্টমে।

সোমবার ম্যাচের শুরু থেকেই দু’দল আক্রমণ-পাল্টা আক্রমণে খেললে জমে ওঠে খেলা। তবে মাঝে ঝড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হলে বিঘিœত হয় খেলা। শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো ঢাকা আবাহনী। ম্যাচের ৩ মিনিটে চট্টগ্রামের গোলরক্ষক মোহাম্মদ নেহালের দৃঢ়তায় এগিয়ে যেতে পারেনি তারা। এসময় ডি-বক্সের ঠিক বাইরে থেকে জীবনের নেয়া শট শেষ মুহূর্তে ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ফেরান নেহাল। এরপর কর্নারে গোলমুখ থেকে মাসিহ সাইঘানির হেডও গ্রিপে নেন তিনি। ঠিক এর উল্টো চিত্র ম্যাচের ৬ মিনিটে। এসময় ঢাকার গোলরক্ষক শহীদুল আলম সোহেলের দৃঢ়তায় গোল পায়নি চট্টগ্রাম আবাহনী। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে গাম্বিয়ার ফরোয়ার্ড মোমোদু বাহর কাছের পোস্টে নেয়া শট ফেরান সোহেল। ১০ মিনিটে গোছালো আক্রমণ থেকে এগিয়ে যায় ঢাকা আবাহনী। হাইতির ফরোয়ার্ড বেলফোর্টের পাস ধরে মিনহুয়েক কো বাড়ান গোলমুখে থাকা জীবনের উদ্দেশ্যে। বৃষ্টিভেজা মাঠে স্লাইড করে জালে বল পাঠান এই ফরোয়ার্ড (১-০)। লিগে এটি জীবনের সপ্তম গোল। সাত মিনিট পর দ্বিতীয় গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ঢাকা আবাহনী। ম্যাচের ১৭ মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা জীবনের ক্রসে হেডে গোল করেন চিজোবা (২-০)।

৩৯ মিনিটে হঠাৎ করেই ঝড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ করে দেন রেফারি। প্রায় ৪০ মিনিট পর ফের শুরু হয় খেলা। প্রথমার্ধের শেষ দিকে শাহেদের শট ঢাকা আবাহনীর বাদশার হাতে লাগলে পেনাল্টির আবেদন জানায় চট্টগ্রাম আবাহনী। কিন্তু রেফারি তাতে সাড়া দেননি। ম্যাচের ৬৮ মিনিটে ঢাকা আবাহনীর রুবেল মিয়ার শট সাইডবার ঘেঁষে বাইরে গেলে আরেকটি সুযোগ নষ্ট হয় বিজয়ীদের। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।

এদিন ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সংঘ ২-১ গোলে হারায় টিম বিজেএমসিকে। বিজয়ীদের পক্ষে পল এমিল ও রবিউল হাসান একটি করে গোল করেন । পেনাল্টি থেকে বিজেএমসির পক্ষে এক গোল শোধ স্যামসন ইলিয়াসু। এই জয়ে ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানেই রইল আরামবাগ। ১০ ম্যাচে ৩ পয়েন্ট পাওয়া বিজেএমসির অবস্থান সবার শেষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন