শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শান্তি সম্প্রীতি ও শৃঙ্খলা রক্ষায় আল কোরআনের বিকল্প নেই

কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান

বিশেষ সংবাদদাতা কক্সবাজার : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

কক্সবাজার পৌর মেয়র ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেছেন, আল কোরআন হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ গ্রন্থ। যারা কোরআন শিখেন এবং শিক্ষাদান করেন তারাই সমাজের শ্রেষ্ঠ মানুষ। কোরআন মুখস্থ করা একটি কঠিন কাজ। ছোট বাচ্চারা কোরআন মুখস্থ করে একটি কঠিন কাজকে সহজ করছে। এটিই কোরআনের একটি বড় মোজেজা।
তিনি বলেন, সমাজে শান্তি স¤প্রীতি ও শৃঙ্খলা রক্ষায় আল কোরআনের শিক্ষা মেনে চলার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের উদ্দেশ্য মেয়র মুজিবুর রহমান বলেন, কোরআন বুকে ধারণ করে স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয় যেকোন জায়গায় পড়ালেখা করে তোমরা সমাজ উন্নয়নে সম্পৃক্ত হতে পারবে।
গতকাল বুধবার বিকেলে কেন্দ্রীয় বাস টার্মিনালে দারুল আরক্বাম তাহাফিজুল কোরআন মাদরাসার নতুন শাখা উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মজিবুর রহমান এ কথা বলেন।
সভায় সবক উদ্বোধন করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী মো. ইলিয়াস লাহোরী। উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবু তাহের, সাংবাদিক শামসুল হক শারেক, হাফেজ ডাক্তার মাওলানা মো. ফায়সাল, হাফেজ মাওলানা অ্যাডভোকেট রিদওয়ানুল কাবির, হাফেজ ক্বারী মাওলানা সাইফুল্লাহ কাসেমী, নুরুল হক নুর, মাওলানা নুরুল মোস্তফা ও মাওলানা নুরুল আলমসহ অতিথিবৃন্দ।
স্বাগত বক্তব্যে দারুল আরক্বামের প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ মাওলানা ক্বারী মো. মুহাম্মদ ইউনূস ফরাজী বলেন, এই তাহাফিজুল কোরআন মাদরাসা অল্প দিনের মধ্যে ভালো ফলাফল করেছে। এটি কক্সবাজারবাসীর নজর কেড়েছে। এই মাদরাসা থেকে হেফজ করে শিক্ষার্থীরা বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হচ্ছেন। অনুষ্ঠানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী মো. ইলিয়াস লাহোরী কোরআনের সুরায়ে মুজ্জাম্মেল থেকে মাশক করে শুনান।
দারুল আরক্বাম তাহাফিজুল কোরআন মাদরাসার পক্ষ থেকে মেয়র মুজিবুর রহমান ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী মো. ইলিয়াস লাহোরীকে ক্রেষ্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন