ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

শান্তি ও সমৃদ্ধির পথ ইসলাম

সমাজে শান্তি সম্প্রীতি ও শৃঙ্খলা রক্ষায় আল-কুরআনের শিক্ষা মেনে চলার কোন বিকল্প নেই- মেয়র মুজিবুর রহমান

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৭:৫৭ পিএম

কক্সবাজার পৌর মেয়র ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, আলকুরআন হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ গ্রন্থ। যারা কুরআন শিখেন এবং শিক্ষাদান করেন তারাই সমাজের শ্রেষ্ঠ মানুষ। কুরআন মুখস্থ করা একটি কঠিন কাজ। ছোট বাচ্চারা কুরআন মুখস্থ করে একটি কঠিন কাজকে সহজ করছে। এটি কুরআনের একটি বড় মোজেজা।

তিনি বলেন, মানুষের সমাজে শান্তি সম্প্রীতি ও শৃঙ্খলা রক্ষায় আল-কুরআনের শিক্ষা মেনে চলার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের উদ্দেশ্য মেয়র মুজিবুর রহমান বলেন, কুরআন বুকে ধারণ করে স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয় যে কান জায়গায় পড়ালেখা করে তোমরা সমাজ উন্নয়নে সম্পৃক্ত হতে পারবে।
বুধবার (১০ এপ্রিল) বিকেলে কেন্দ্রীয় বাস টার্মিনালে দারুল আরক্বম তাহাফিজুল কুরআন মাদরাসার নতুন শাখা উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মজিবুর রহমান এ কথা বলেন।

সভায় উপস্থিত থেকে সবক উদ্বোধন করেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী মোঃ ইলিয়াস লাহোরী। উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবু তাহের, সাংবাদিক শামসুল হক শারেক, হাফেজ ডাক্তার মাওলানা মোঃ ফায়সাল,
হাফেজ মাও এড রিদওয়ানুল কাবির, হাফেজ ক্বারী মাওলানা সাইফুল্লাহ কাসেমী, নুরুল হক নুর, মাওলানা নুরুল মোস্তফা ও মাওলানা নুরুল আলমসহ অতিথিবৃন্দ।

স্বাগত বক্তব্যে দারুল আরক্বামের প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ মাওলানা ক্বারী মোঃ মুহাম্মদ ইউনূস ফরাজী বলেন, এই তাহাফিজুল কোরআন মাদ্রাসা অল্প দিনের মধ্যে ভালো ফলাফল করেছে। এটি কক্সবাজারবাসী নজর কেড়েছে। এই মাদ্রাসা থেকে হেফজ করে শিক্ষার্থীরা বিভিন্ন জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হচ্ছেন।

অনুষ্ঠানে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী মোঃ ইলিয়াস লাহোরী কুরআনের সুরায়ে মুজ্জাম্মেল থেকে মাশক করে শুনান।

দারুল আরক্বম তাহাফিজুল কুরআন মাদরাসার পক্ষ থেকে মেয়র মুজিবুর রহমান ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী মোঃ ইলিয়াস লাহোরীকে ক্রেষ্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

উল্ল্যেখ্য আগামী ৩০ এপ্রিল এই তাহফিজুল কুরআন থেকে (৪ কিশোরী সহ) ১০ জন হাফেজে কুরআনকে দস্তারে ফজিলত প্রদান করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন