ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।

খেলাধুলা

এবার বড় ব্যবধানে হেরে অপেক্ষা বাড়ল পিএসজির

ফ্রেঞ্চ লিগ ওয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ৪:০৭ এএম

এক সপ্তাহের মধ্যে দুইবার শিরোপা নিশ্চিত করার সুযোগ হাতছাড়া করল পিএসজি। ড্র করলেই চলত, এমন হিসাবের সামনে দাঁড়িয়ে পয়েন্ট তালিকার দুই নম্বর দল লিলের কাছে বড় ব্যবধানে হেরেছে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপাধারীরা।

রোববার রাতে লিলের মাঠে ৫-১ ব্যবধানে হেরেছে টমাস টুখেলের দল। ২০১০ সালের পর এই প্রথম লিগ ওয়ানের ম্যাচে চার গোলের ব্যবধানে হারল পিএসজি। ম্যাচের প্রায় দুই তৃতীয়াংশ সময় দশ জনের দল নিয়ে খেলতে হয়েছে ফরাসি জায়ান্টদের।

ম্যাচের নবম মিনিটে থমাস মুনিয়েরের আত্মঘাতী গোলে এগিয়ে যায় লিল। দুই মিনিট পরই স্কোরবোর্ডে সমতা আনেন হুয়ান বার্নাত। ৩৬তম মিনিটে নিকোলাস পেপেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্নাত। একজন কম নিয়ে আর লড়াইয়ে টিকে থাকতে পারেনি সফরকারী দলটি।

বিরতি থেকে ফিরে ষষ্ঠ মিনিটে পেপের গোলে এগিয়ে যায় লিল। ৬৫তম মিনিটে জনাথন বাস্বার গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। ৭১তম মিনিটে ডিফেন্ডার গ্যাব্রিয়েলের হেড ও শেষ দিকে হোসে ফন্তের গোলে ব্যবধান বড় করে মাঠ ছাড়ে ক্রিস্তোফে গালতিয়ের দল।

২ ডিসেম্বর ২০০০ এর পর এই প্রথম লিগ ম্যাচে পাঁচ গোল খেলো পিএসজি। সেবার তারা এসসি সিদানের মাঠে প্রথম বিভাগের ম্যাচে একই ব্যবধানে হেরেছিল।

রাতটাকে ভুলে যেতে চাইবে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। কিলিয়ান এমবাপের দুটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। অধিনায়ক থিয়াগো সিলভা ও মুনিয়ের প্রথমার্ধেই চোট নিয়ে মাঠ ছাড়েন।

আগের ম্যাচে ঘরের মাঠে স্ট্রাসবুর্গের সঙ্গে ড্র করে শিরোপা নিশ্চিত করার সুযোগ হারায় পিএসজি। আগামী বুধবার নঁতের বিপক্ষে জিতলেই শেষ ছয় মৌসুমে পঞ্চম শিরোপা নিশ্চিত হবে পিএসজির।

৩১ ম্যাচে পিএসজির এটি দ্বিতীয় হার। তিন ড্র ও ২৬ জয়ে ৮১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে তারা। এক ম্যাচ বেশি খেলে ৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন