বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশজুড়ে নগদের সেবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম


দেশব্যাপী ৬৪টি জেলার পোস্ট অফিসে সেবা প্রদান করছে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ। এর সাথে যুক্ত এক লাখের বেশি উদ্যোক্তা গ্রাহকদের অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে আর্থিক লেনদেনেও সাহায্য করবেন। গত মার্চ ২৬ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেবাটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার পর দ্রæততম সময়ে সারাদেশে সেবাটি ছড়িয়ে দিয়েছে ডাক বিভাগ।
ডাক বিভাগ থেকে জানানো হয়, বাংলাদেশ ডাক বিভাগের সেবা “নগদ” এর মূল লক্ষ্য দেশব্যাপী প্রান্তিক জনগোষ্ঠীর কাছে এই উদ্যোক্তাদের মাধ্যমে ডিজিটাল আর্থিক সেবা পৌঁছে দেওয়া। আর উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে তরুণদের মধ্যে হচ্ছে কর্মসংস্থান। সামগ্রিকভাবে “নগদ” দেশের অর্থনীতিতে ক্রমান্বয়ে ইতিবাচক ভ‚মিকা রাখবে বলে বাংলাদেশ ডাক বিভাগের বিশ্বাস।
গ্রাহকদের জন্য ঝামেলাহীন প্রক্রিয়া নিশ্চিত করতে ইতিমধ্যে “নগদ” এর ডিজিটাল কেওয়াইসি নিবন্ধন উন্মোচন করা হয়েছে। এ প্রক্রিয়া সম্পন্ন করতে ক্রেতাদের প্রয়োজন তাদের জাতীয় পরিচয়পত্র ও নিবন্ধনকৃত মোবাইল। গ্রাহকের ছবি ও পরিচয়পত্র নির্বাচন কমিশনের ডাটাবেজের সাথে মিলিয়ে দেখা হবে। কেওয়াইসি আবেদন পত্রের নির্দিষ্ট ঘর স্বয়ংক্রিয় স্ক্যানিং প্রক্রিয়ায় পরিচয় পত্রের তথ্য থেকে পূরণ হবে। এক্ষেত্রে, প্রত্যেক গ্রাহকের জন্য এ নিবন্ধন প্রক্রিয়া দুই মিনিটেরও কম সময়ে সম্পন্ন করা যাবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন