মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘সাংবাদিকদের নীতিমালা প্রণয়ন করতে হলে, সাংবাদিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে’

ময়মনসিংহে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ৫:৫০ পিএম

‘সাংবাদিকদের নীতিমালা প্রণয়ন করতে হলে সাংবাদিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, সাংবাদিকদের নীতিমালা প্রণয়ন করতে হলে সাংবাদিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রেস কাউন্সিল সাংবাদিকদের অভিভাবক ও মর্যাদার সংগঠন। বঙ্গবন্ধু ১৯৭৩ সালে সাংবাদিকদের কল্যাণে প্রেস কাউন্সিল গঠন করেছিলেন।
বুধবার সকাল ১১টায় ময়মনসিংহ সার্কিট হাউজ মিলনায়তনে ‘সাংবাদিকতার নীতিমালা, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশ ও তথ্য অধিকার আইন অবহিতকরণ’ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় জেলা প্রশাসক ড.সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য বরেণ্য সাংবাদিক নেতা রিয়াজ উদ্দিন আহমেদ, সচিব মো. শাহ আলম, পিআইবি’র সাবেক সিনিয়র গবেষক শামীমা চৌধুরী প্রমূখ।

অনুষ্ঠানে বরেণ্য সাংবাদিক নেতা রিয়াজ উদ্দিন আহমেদ বলেন, সাংবাদিকতায় কোন শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। তিনি উদাহরন টেনে বলেন, বিশ্ব কবি রবি ঠাকুর, কাজী নজরুল ইসলাম, নির্মল সেন, কামাল লোহানী তারা কি পাশ ছিলেন ? ভালো সাংবাদিক হতে হলে বিএ পাশ হতে হবে এমন কোন কথা নেই। এ সময় তিনি দেশের সকল পত্রিকা অফিস থেকে কর্মরত সাংবাদিকদের তালিকা তৈরী করে তাদের সহযোগীতা করার আহবান জানান।
অনুষ্ঠানে দিনব্যাপী কর্মশালা শেষে অংশ গ্রহনকারী সাংবাদিকদের মাঝে সার্টিফিকেট প্রদান করেন প্রেস কাউন্সিল চেয়ারম্যান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন