ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

ব্যবসা বাণিজ্য

ক্যামেরা ও গেমসের সেরা ফোন ভিভো ভি১৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ৬:৫১ পিএম

দেশের তরুণদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে ইন্টারনেটভিত্তিক নানা ধরণের গেমস। হাই পারফর্মেন্সের গেমসগুলোর জন্য প্রয়োজন অত্যাধুনিক ও শক্তিশালী ফিচারসমৃদ্ধ স্মার্টফোন। সেই চাহিদা মেটাতে দেশের বাজারে ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের ভি১৫ ফোন নিয়ে এসেছে ভিভো। গেমস খেলাকালীন সময়ে ফোনের অন্য কাজ ব্যাকগ্রাউন্ডে চলতে থাকলেও তা খেলায় ব্যাঘাত সৃষ্টি করবে না।

গেমস: মোবাইল গেমস নির্বিঘেœ খেলতে চান ব্যবহারকারীরা। মোবাইলের সব কার্যক্রম ঠিক রেখে খেলায় যেন ব্যাঘাত না ঘটে এ জন্য ভি১৫-এ ব্যবহার করা হয়েছে গেম মুড ৫.০। ডুয়াল টারবো ফিচারের কারণে গতি থাকে অসাধারণ এবং ফ্রেম ড্রপ কমিয়ে দেয় ৩০০ ভাগ পর্যন্ত। ফলে হাই পারফর্মেন্স গেমস খেলার জন্য ভিভো ভি১৫ অসাধারণ অভিজ্ঞতা দিবে ব্যবহারকারীদেরকে।

ক্যামেরা : ভিভো ভি১৫-তে মোবাইল ক্যামেরা প্রযুক্তির সর্বশেষ উদ্ভাবন পপ আপ সেলফি ক্যামেরা রয়েছে। ৩২ মেগাপিক্সেলের এ ক্যামেরা কৃত্রিম বুদ্ধিমত্তার ফেস বিউটি রয়েছে যা চেহারা ও ত্বককে আরও প্রাণবন্ত করে তোলে। এদিকে এ ফোনের পেছনে থাকা ২৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরা অন্ধকারেও পরিচ্ছন্ন ছবি তুলতে পারে। ৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি ওয়াইড অ্যাঙ্গেলে এবং ৫ মেগাপিক্সেলের ক্যামেরা ছবির ডেপথ ঠিক রাখে। ৬ দশমিক ৫৩ ইঞ্চি আল্ট্রা ফুলভিউ’র ডিসপ্লেটি তৈরি হয়েছে পঞ্চম প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস দিয়ে। ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার রয়েছে।

অ্যান্ড্রয়েড ফানটাচ ওএস ৯ অপারেটিং সিস্টেম সমৃদ্ধ ফোনটিতে রয়েছে ২ দশমিক ১ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর। দ্রুততর সময়ে মাল্টিটাস্কিং অপারেশন করতে পারে। ৬ গিগাবাইট র‌্যামের সাথে আছে ৬৪ গিগাবাইটের অভ্যন্তরীন মেমোরি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত ব্যবহারের সুবিধাও থাকছে। এই শক্তিশালী সেটের কারণে ফোনটিতে সহজে গেম খেলার পাশাপাশি একসঙ্গে অনেকগুলো অ্যাপস ব্যবহার করা যায়।

ভি সিরিজের অত্যাধুনিক এ মোবাইল টপেজ ব্লু (নীল) এবং গ্ল্যামার রেড (লাল) রঙে পাওয়া যাচ্ছে। ডুয়াল সিমের ফোনটি কেনা যাবে ২৯ হাজার ৯৯০ টাকায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন