বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চুড়ান্ত দল ঘোষণা শুক্রবার

প্রকাশের সময় : ২৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের প্লে-অফের অ্যাওয়ে ম্যাচে তাজিকিস্তানের বিপক্ষে আগামী ২ জুন মাঠে নামবে বাংলাদেশ। যে কারণে ২৯ মে তাজিকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে জাতীয় ফুটবল দল। ফিরতি ম্যাচে ৭ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও তাজিকিস্তান।
এ দুই ম্যাচকে সামনে রেখে এখন প্রস্তুতিতে ব্যস্ত মামুনুলরা। ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফের অধীনে অনুশীলন করছেন তারা। অনুশীলন ক্যাম্পে ৩০ জন খেলোয়াড় থাকলেও এখন থেকে চ‚ড়ান্ত দলে ঠাঁই পাবেন ২৩ ফুটবলার। আর এই দল চূড়ান্ত হবে আগামী শুক্রবার। এমনটাই গতকাল জানান জাতীয় দলের ম্যানেজার সত্যজিত দাস রুপু। তিনি বলেন, ‘২৭ মে’র আগে দল চূড়ান্ত হচ্ছে না। কোচ ক্রুইফ এখনো সিদ্ধান্ত নেন নি কাকে দলে রাখবেন আর কাকে বাদ দিবেন। আশাকরি সহসাই উনি আমার সঙ্গে এ ব্যাপারে কথা বলবেন।’ দলের প্রস্তুতি সম্পর্কে রুপু বলেন,‘প্রস্তুতি ভালোই চলছে। তাজিকিস্তানের কন্ডিশন মাথায় রেখে যে ধরনের অনুশীলন করার কথা সেটাই করছি আমরা। তবে দলের তিনজন খেলোয়াড় তাদের ইনজুরি সম্পর্কে লিখিতভাবে জানিয়েছেন।
গ্রোয়েন ইনজুরিতে ভুগছেন লিঙ্কন, পিঠের পেছনে অংশে ব্যথা আছে কেস্ট কুমারের। এছাড়া শাহেদ আলম জুনিয়র অনুশীলন করতে গিয়ে ইনজুরিতে পড়েছেন। দলের বাকি সবাই সুস্থ আছে।’
তাজিকদের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি সামনে রেখে একটি প্রস্তুতি ম্যাচ খেলার ইচ্ছা ছিলো জাতীয় দলের ডাচ কোচ ক্রুইফের। নিজের ইচ্ছার কথা বাফুফে সভাপতিকে জানিয়েছিলেন তিনি। ক্রুইফের ইচ্ছাকে প্রাধান্য দিয়ে বাফুফে সংযুক্ত আরব আমিরাতকে সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব দিলেও এখনো কিছু জানায়নি ইউএই ফুটবল সংস্থা। এখন এ ম্যাচটি না হলে ঘরের মাঠে কোনো প্রতিপক্ষের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবেন মামুনুল, নাসির, সোহেলরা।
তাজিকিস্তান ম্যাচকে সামনে রেখে গত ১২ মে জাতীয় দলের প্রস্তুতি শুরু হয়। শুরুতে স্থানীয় কোচ সাইফুল বারী টিটুর অধীনে ফুটবলাররা অনুশীলন করলেও ১৭ মে দলের সঙ্গে যোগ দেন ডি ক্রুইফ। বর্তমানে তার অধীনে প্রতিদিন দু’বেলার অনুশীলন চললেও কাল সারাদিনই শুয়ে-বসে কাটিয়েছেন খেলোয়াড়রা। তবে মাঠের অনুশীলন না হলেও শিষ্যদের সঙ্গে বিকালে বাফুফে ভবনে একান্তে সময় কাটিয়েছেন ক্রুইফ। সেখানে তিনি ক্লাস করার ফুটবলারদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন