মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জহিরুল আলম দোভাষ সিডিএর নতুন চেয়ারম্যান

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন এম জহিরুল আলম দোভাষ। তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর। তিনি বর্তমান চেয়ারম্যান আবদুচ ছালামের স্থলাভিষিক্ত হবেন। আগামী ২৪ এপ্রিল অথবা যোগদানের দিন থেকে পরবর্তী দুই বছরের জন্য জহিরুল আলম দোভাষকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক আদেশে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে সম্পর্ক ত্যাগের শর্তে এ নিয়োগ দেওয়া হয় তাকে।
সিডিএ চেয়ারম্যান নিয়োগের বিষয়টি নিশ্চিত হলেও এখনও পর্যন্ত এ সংক্রান্ত কোন চিঠি হাতে পৌঁছেনি জানিয়ে গতকাল (শনিবার) জহিরুল আলম দোভাষ দৈনিক ইনকিলাবকে বলেন, নিয়োগের চিঠি পাওয়ার পর আগামী সপ্তাহে যোগদান করবো। দায়িত্ব পালনে তিনি নগরবাসীর সর্বাত্মক সহযোগিতাও কামনা করেন। আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা দোভাষ চট্টগ্রাম সিটি করপোরেশনের ফিরিঙ্গি বাজার ওয়ার্ডের চার বার কাউন্সিলর নির্বাচিত হন। বেশ কয়েকবার তিনি সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বও পালন করেন। চট্টগ্রাম মহানগরীর সম্ভ্রান্ত দোভাষ পরিবারের সন্তান জহিরুল আলম দোভাষ চট্টগ্রামের রাজনীতিতে সজ্জন হিসেবে পরিচিত।
উল্লেখ্য, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম ২০০৯ সালের ২৩ এপ্রিল সিডিএর চেয়ারম্যানের দায়িত্ব পান। মেয়াদ বাড়তে বাড়তে ১০ বছর এই দায়িত্ব পালন করেন তিনি। সিডিএর চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়া প্রথম রাজনৈতিক ব্যক্তি ছালাম। তার বিরুদ্ধে রাজনৈতিক বিবেচনায় অপরিকল্পিত উন্নয়ন প্রকল্প গ্রহণের মাধ্যমে রাষ্ট্রীয় অর্থের অপচয় ও অস্বচ্ছতার অভিযোগ উঠে। অযোগ্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে উন্নয়ন প্রকল্পের দায়িত্ব দিয়ে সমালোচিত হন তিনি। নগরীর বহদ্দারহাট ফ্লাইওভার নির্মাণকালে দুই দফা গার্ডার ধসে ব্যাপক প্রাণহানির ঘটনায় নিন্দিত হন এ ব্যবসায়ী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন