শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ওয়াসার সুপেয় পানির ফ্যাক্টরি দিতে চাই!

ফুয়াদ খন্দকার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৪:৩৭ পিএম

পানির সংকট! খুব নিত্য নৈমিত্তিক একটা কথা ঢাকা বাসীর জন্য।এই শহরের মানুষের কিছু থাকুক আর না থাকুক কিন্তু পানির সংকট সব সময় লেগেই রয়েছে। সারা বছর এ দূর্ভোগ সহ্য করতে হয় এখানকার মানুষের। একটু বৃষ্টি হলেই যে পানির জন্য রাস্তা দিয়ে হাটা যায় না সেই একই পানির দেখা কল ছাড়লে আর মেলে না। অপেক্ষা করে থাকতে হয় ঘন্টার পর ঘন্টা। কিছু কিছু এলাকায় যাও বা পাওয়া যায় কিন্তু সে পানি অত্যন্ত দুর্গন্ধ যুক্ত ও ময়লায় ভরপুর থাকে। অবশ্য এ সব কিছুতেই এ শহরের মানুষের অনেকটা গা সওয়া হয়ে গেছে।

 

নতুন করে ওয়াসার পানির বিষয় টি আবার ও আলোচনায় উঠে এসেছে। সম্প্রতি জানতে পারলাম ওয়াসার সম্মানিত এম ডি দাবি করেছেন ওয়াসার পানি নাকি ১০০% সুপেয়। এ পানি নাকি খেলে কোন সমস্যা নেই, না ফুটিয়েই খাওয়া যায়। এ ঘোষনার পর পর ই নাকি ওয়াসার অফিসের সামনে দলে দলে বিভিন্ন এলাকার মানুষ এই সুপেয় পানির শরবত নিয়ে এসেছে এম ডি সাহেব কে খাওয়ানোর জন্য। এই ময়লা দুর্গন্ধযুক্ত পানি যদি তার কাছে সুপেয় পানি মনে হয় তাহলে বিশুদ্ধ মিনারেল ওয়াটার তার কাছে বেহেস্তের শরবত মনে হওয়ার কথা। এ কথা টা লিখতে ভয় পাচ্ছি এ জন্যে যে লেখাটি এম ডি সাহেব পড়ে ফেললে আবার ওয়াসার পানিকেই বেহেসতের শরবতের সাথেই তুলনা দিয়ে ফেলতে পারেন।

ওয়াসার এমডি তো আর যে সে হতে পারে না। অনেক শিক্ষিত হবার পরেই সেখানে যাওয়ার সৌভাগ্য হয়। কাজেই তার কথা তো আর ফেলে দেয়া যায় না৷ কাজেই আমি চাই এই সুপেয় পানির একটি ফ্যাক্টরি খুলতে৷ এই সুপেয় পানি আমি বোতলে করে বাজারজাত করতে চাই৷ শুধু তাই নয়, স্বপ্ন দেখি বিভিন্ন কোল্ড ড্রিংকসের পরিবর্তে একদিন এই সুপেয় পানি সবাই পান করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৭ এপ্রিল, ২০১৯, ৫:২০ পিএম says : 0
Please do it as soon as possible--to set up pure drinking water....we are extremely fed up and fearful regarding water supplied by wasa. These High ranking officers are getting salaries from our pocket but they are not doing their job. He should be sacked as soon and possible and should be punished supplying dirty water......
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন