শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কী আছে বেলের ভাগ্যে?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৯, ৬:২৩ পিএম

বাজে একটা মৌসুম পার করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। ইউরোপিয়ান জায়ান্টদের ব্যর্থতার সঙ্গে জড়িয়ে পড়েছে দলটির বেশ কয়েকজন তারকা খেলোয়াড়ের নামও। এই তালিকায় সবার উপরের নামটি গ্যারেথ বেল। বার্নাব্যুতে ওয়েলস তারকার ভবিষ্যত নিয়ে চলছে নানা গুঞ্জন। তবে রিয়ালের সাথে এখনো তিনি ‘শতভাগ’ অঙ্গীকারাবদ্ধ বলে জানিয়েছেন টটেনহ্যাম হটস্পারের সাবেক এই উইঙ্গার।
স্প্যানিশ জায়ান্টদের সাথে কঠিন একটি মৌসুম কাটানোর পর বেল আবারো প্রিমিয়ার লিগে ফিরে আসছেন বলে দল বদলের বাজারে জোর গুজব রয়েছে। ২৯ বছর বয়সী অবশ্য অকপটেই স্বীকার করেছেন, সতীর্থদের সাথে বর্তমানে তার খুব একটা জোড়ালো সম্পর্ক নেই। বেলের প্রতি কোচ জিনেদিন জিদানের অনাস্থার কথাও মোটামুটি সবার জানা। গত রোববার পয়েন্ট তালিকার তলানির দল রায়ো ভায়োকানোর সাথে ১-০ গোলের হতাশাজনক ম্যাচে পুরো ৯০ মিনিটই মাঠে ছিলেন বেল। ম্যাচ শেষে জিদান নিজেই বেলের মনোযোগ নিয়ে প্রশ্ন তোলেন।
জিদানের এই মন্তব্যের প্রেক্ষিতে বেলের এজেন্ট জোনাথন বারনেট বিবিসি ওয়েলস স্পোর্টসকে বলেছেন, মাদ্রিদের সাথে গ্যারেথের এখনো শতভাগ প্রতিশ্রুতি রয়েছে। ‘ক্যারিয়ারের বাকিটা সময়ে মাদ্রিদের সাথে কাটাতে চান’- বেলের অতীত এই মন্তব্যের বিপরীতে বারনেট বলেন, ‘কোন কিছুরই পরিবর্তন হয়নি।’
গত মৌসুমের শেষের দিকে বেশ কয়েকটি ম্যাচে রিয়ালের হয়ে মূল একাদশে সুযোগ পাননি বেল। তখন থেকেই মূলত তার হতাশা বেড়েছে। লিভারপুলের বিপক্ষে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে দুই গোল করা বেল ঐ মুহূর্তে রিয়াল ছাড়ার বিষয়ে গণমাধ্যমের সামনে কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছিলেন। বেলের সাথে মাদ্রিদের বর্তমান চুক্তি ২০২২ পর্যন্ত। কিন্তু জিদান ফেরায় এই চুক্তি বহাল রাখা কিছুটা হলেও কঠিন বলে ধারণা করা হচ্ছে। জিদানের সাথে বেলের সম্পর্ক কখনই মধুর ছিল না।
স্পেনে থেকে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও একটি লা লিগা শিরোপা জেতা বেল সম্প্রতি ধারাবাহিক ফর্মহীনতার কারনে তোপের মুখে রয়েছেন। এছাড়া ইনজুরি সমস্যা তো রয়েছেই। গত মৌসুমে হঠাৎ করেই মাদ্রিদের দায়িত্ব ছেড়ে দেয়ার পর আবারো কোচ হিসেবে ফিরে এসেছেন জিদান। আর এসেই তিনি ওয়েলস তারকাকে সতর্ক করে বলেছেন এভাবে চলতে পারে না। এমন হলে অন্য কোথাও গিয়ে সময় দিতেও তিনি বেলকে সতর্ক করেছেন।
চলতি মৌসুমে ২৯টি লা লিগা ম্যাচে অংশ নিয়ে আট গোল করেছেন বেল। এর মধ্যে শুরুর একাদশে সুযোগ পান ২১ ম্যাচে।
ইতোমধ্যে প্রিমিয়ার লিগের দুই দল ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম বেলকে নিয়ে আগ্রহ প্রকাশ করেছে। ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির নামও ভেসে বেড়াচ্ছে ইউরোপিয়ান ফুটবলের বাতাসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন