বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নতুন পুলে ঝড় তোলার অপেক্ষা

রুমু, চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ১২:০৪ এএম

সিজেকেএস’র নিজস্ব কোন সুইমিং পুল না থাকায় বিগত দিনে সাঁতার ইভেন্ট ছিল অনিয়মিত। ক্রীড়াবান্ধব সিজেকেএস’র সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাধ ও সাধ্যের সীমানা পেরিয়ে তার দায়িত্ব পালনকালীন সময়ের মধ্যেই আউটার স্টেডিয়ামে একটি পূর্ণাঙ্গ আন্তর্জাতিক মানের সুইমিং কমপ্লেক্সের কাজ গত বছরের অক্টোবরে সম্পন্ন হয়েছে। সিজেকেএসের এই সুইমিং পুলেই আগামীকাল থেকে সাঁতার প্রতিযোগিতা শুরু হচ্ছে। সকাল সাড়ে ১০টায় এ সাঁতার প্রতিযোগিতা উদ্বোধন করবেন সিজেকেএস’র সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

২৩টি দল বিভিন্ন ইভেন্টে এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। ইভেন্টগুলো হচ্ছে- (ক) ফ্রি স্টাইল ৫০ মিটার, ১০০ মিটার, ২০০ মিটার (খ) বাটারফ্লাই ৫০ মিটার, ১০০ মিটার, ২০০ মিটার, (গ) ব্যাক স্ট্রোক ৫০ মিটার, ১০০ মিটার, ২০০ মিটার (ঘ) ব্যাস্ট স্ট্রোক ৫০ মিটার, ১০০ মিটার, ২০০ মিটার। গতকাল সিজেকেএস মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনে সাঁতার কমিটির চেয়ারম্যান এহসানুল হক হায়দার চৌধুরী বাবুল এ তথ্য জানান।

চট্টগ্রামবাসীর প্রাণের দাবি ছিল একটি সুইমিং পুল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনক্রমে জাতীয় ক্রীড়া পরিষদের উদ্যোগে আউটার স্টেডিয়ামের একপাশে প্রায় দুই বিঘা জায়গার উপর ১১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে এ সুইমিং কমপ্লেক্স নির্মিত হয়েছে। এ সুইমিং পুল চট্টগ্রামবাসীর মনে ব্যাপক সাড়া ফেলেছে। এতে রয়েছে ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১.৮ মিটার গভীর ৮ লাইনের একটি সুইমিং পুল। সেইসাথে ড্রেসিং রুম, প্লেয়ার লাউঞ্জ, দুইপাশে গ্যালারীতে দেড় হাজার দর্শকের বসার ব্যবস্থা, বিদ্যুৎ সাবস্টেশন, পিউরিফিকেশন প্ল্যান্ট, ডিপ টিউবওয়েল, গাড়ি পার্কিং এবং অফিস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন