বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফাইনালের পথে এগিয়ে আর্সেনাল ও চেলসি

উয়েফা ইউরোপা লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ৫:৫৪ এএম

এখনও দ্বিতীয় লেগের খেলা বাকি। তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এবারের উয়েফা ইউরোপা লিগের ফাইনাল হতে যাচ্ছে অল ইংলিশ ক্লাবের মধ্যে। সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় পেয়েছে আর্সেনাল। প্রিমিয়ার লিগের আরেক দল চেলসি জয় না পেলেও আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাঠ থেকে মূল্যবান অ্যাওয়ে গোল নিয়ে ফিরেছে।

বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠ এমিরেটসে সফরকারী ভ্যালন্সিয়াকে ৩-১ গোলে হারায় আর্সেনাল। উনাই এমিরির দলের হয়ে জোড়া গোল করেন আলেক্সান্ডার লাকাজেত্তি। আর ফ্রাঙ্কফুর্টের মাঠে পিছিয়ে পড়েও পেড্রোর গোলে ১-১ ড্র নিয়ে ফেরে চেলসি।

নিজেদের মাঠে শুরুতে পিছিয়ে পড়ে আর্সেনালও। মুক্তার দিয়াখাবির হেড ম্যাচের ১১ মিনিটেই ভ্যালেন্সিয়াকে এগিয়ে নেয়। সাত মিনিটের ব্যবধানে পিয়েরে এমরিক আবেমেয়াংয়ের পাস থেকে স্কোরবোর্ডে সমতা আনেন লাকাজেত্তি। আবারও সাত মিমিটের ব্যবধানে গ্রনিত জাকার ক্রস থেকে গানারদের এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে আবেমেয়াংয়ের দারুণ ভলি দুই গোলে এগিয়ে থেকে স্পেন ভ্রমণের নিশ্চয়তা দেয় আর্সেনালকে।

হ্যাটট্রিক করতে পারতেন লাকাজেত্তি। কিন্তু দ্বিতীয়ার্ধে ছোট ডি বক্স থেকে তার হেড লক্ষ্যভ্রষ্ট হয়। দুইবার তাকে ফিরিয়ে দেন গোলরক্ষক নেতো।

গত মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয়া আর্সেনাল আগামী বৃহস্পতিবার অ্যাওয়ে ম্যাচে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে।

একই সময়ে অনুষ্ঠিত আরেক সেমিফাইনালের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ভালো খেলেও জয় নিয়ে ফেরা হয়নি চেলসির। দারুণ ফ্লিপে ম্যাচের ২৩তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন দলটির সর্বোচ্চ গোলদাতা লুকা জভিচ। আসছে দলবদলের বাজারে তাকে দলে পেতে রিয়াল মাদ্রিদ মরিয়া বলে গুঞ্জন রয়েছে।

এডেন হ্যাজার্ডকে বেঞ্চে রেখে একাদশ সাজানো ‘ব্লুজ’ খ্যাত দলটি প্রথমার্ধের শেষ মিনিটে পেড্রোর গোলে সমতায় ফেরে। ডেভিড লুইসের ফ্রি-কিক বারে লেগে প্রতিহত হওয়ায় এগিয়ে যাওয়া হয়নি মাউরিসিও সারির দলের।

এ নিয়ে ইউরোপা লিগে টানা ১৬ ম্যাচ অপরাজিত রইল চেলসি। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে যা যৌথ রেকর্ড। ২০১১ থেকে ২০১২ সালের মধ্যে এই কীর্তি গড়ে ডিয়েগো সিমিওনের দলটি। আগামী বৃহস্পতিবার ফিরতি পর্বে নিজেদের মাঠে রেকর্ডটা একার করে নেয়ার সুযোগ পাবে চেলসি।

ইউরোপা লিগ সেমিফাইনাল প্রথম লেগের ফল

আর্সেনাল ৩ : ১ ভ্যালেন্সিয়া

ফ্রাঙ্কফুর্ট ১ : ১ চেলসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন