শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হেরেই গেল বার্সা

লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৩:০৫ এএম | আপডেট : ১০:৩৫ এএম, ৫ মে, ২০১৯

শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। সামনে চ্যাম্পিয়ন্স লিগে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। যে কারণে তারকা খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে অচেনা একাদশ নিয়ে খেলল বার্সেলোনা। আর্নেস্তো ভালভার্দের দলকে তার খেসারত দিতে হলো ম্যাচ হেরে। আর দারুণ জয়ে লিগ থেকে অবনমনের শঙ্কা অনেকটাই কাটিয়ে উঠলো সেল্টা ভিগো।

শনিবার রাতে নিজেদের মাঠে বার্সেলোনাকে ২-০ গোলে হারায় সেল্টা ভিগো। দ্বিতীয়ার্ধে গোল করেন ম্যক্সি গোমেজ ও ইগো আসপাস। চলতি লিগে বার্সার এটি তৃতীয় পরাজয়।

আগামী মঙ্গলবার লিভারপুলের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচ থাকায় নিয়মিত একাদশের অধিকাংশ খেলোয়াড়কে বিশ্রামে রাখেন বার্সেলোনা কোচ। প্রথম লেগে ৩-০ গোলে জেতায় ফাইনালে অবশ্য এক পা দিয়ে রেখেছে কাতালান ক্লাবটি। তারপরও দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের সতেজ রাখতে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকেসহ আট জনকে এ ম্যাচের দলেই রাখেননি ভালভার্দে।

লিগে টানা ২৩ ম্যাচ অপরাজিত থেকে খেলতে নামা বার্সার নতুন একাদশ কোচের মন ভরাতে পারেনি। পুরো ম্যাচে তারা উল্লেখ করার মত তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

ম্যাচের পঞ্চম মিনিটে হ্যামস্ট্রিং চোট নিয়ে ওউসমান দেম্বেলে মাঠ ছাড়লে বড় ধাক্কা খায় সফরকারী দলটি। পুরো ম্যাচে তারা একটিমাত্র শট লক্ষ্যে রাখতে পারে। পক্ষান্তরে গোমেজ-আরাওজো-আসপাসদের সামনে কঠিন পরীক্ষা দিতে হয় বার্সা গোলরক্ষক ইয়াসপের সিলিসেনকে।

বিরতি থেকে ফিরে পঞ্চম মিনিটে গোল উৎসবে মেতে ওঠে সেল্টা। কিন্তু ভিএআর তাদের সেই উৎসব থামিয়ে দেয়। পয়েন্ট তালিকায় অবনমনের সঙ্গে লড়তে থাকা দলটি গোলের জন্য আরো মরিয়া হয়ে ওঠে। ৬৭তম মিনিটে অবশেষে তাদের প্রচেষ্টা সফলতার মুখ দেখে। ডান প্রান্ত থেকে সতীর্থের বাড়ানো ক্রসে স্লাইড ভলিতে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান গোমেস। চলতি লিগে উরুগুয়ান ফরোয়ার্ডের এটি ১৩তম গোল।

গোলের আগেই চোট পাওয়া বার্সা ডিফেন্ডার জিয়ান-ক্লাইর তদিবো খেলা চালিয়ে যেতে না পেরে মাঠ ছাড়েন ৬৭তম মিনিটে।

৮৬তম মিনিটে পেনাল্টি থেকে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন আসপাস। স্প্যানিশ ফরোয়ার্ডের লিগে এটি ১৭তম গোল। ডি বক্সে স্যামুয়েল উমতিরি হাতে বল লাগলে ভিএআরের সহায়তায় পেনাল্টির নির্দেশ দেন রেফারি।

রাতের আরেক ম্যাচে পয়েন্ট তালিকার নয় নম্বর দল এস্পানিওলের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ৩-০ গোলে হেরে যায় দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ।

গত সপ্তায় লেভান্তের বিপক্ষে ১-০ গোলের জয়ে শিরোপা উৎসব করা বার্সেলোনার সংগ্রহ ৩৬ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে ৮৩ পয়েন্ট। সমান ম্যাচে অ্যাটলেটিকোর পয়েন্ট ৭৪। এক ম্যাচ কম খেলে ৩৫ পয়েন্ট নিয়ে তালিকার তিনে থাকা রিয়াল মাদ্রিদ রোববার নিজেদের মাঠে খেলবে ভিয়ারিয়ালের বিপক্ষে।

৩৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে লিগে টিকে থাকার সম্ভবনা জোরালো করেছে সেল্টা ভিগো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন