শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিরোপার আশা জিইয়ে রাখল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৪:০৬ এএম | আপডেট : ১০:৩৫ এএম, ৫ মে, ২০১৯

নিউক্যাসল ইউনাইটেডের মাঠে দুইবার এগিয়ে গিয়েও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যাওয়া লিভারপুলকে রুদ্ধশ^াস জয় এনে দিলেন বদলি খেলোয়াড় ডিভক ওরিগি। তাতে শিরোপার আশাও টিকে রইল ইয়ুর্গুন ক্লপের দলের। তবে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ সামনে রেখে মোহাম্মাদ সালাহকে হারানোর শঙ্কায় মাঠ ছাড়তে হয়েছে ‘অল রেড’ খ্যাত দলকে।

শনিবার নিউক্যাসলের মাঠে স্বাগতিকদের ৩-২ গোলে হারায় লিভারপুল। জর্দান শাকিরির ফ্রি-কিক থেকে দারুণ হেডে ৮৬তম মিনিটে জয়সূচক গোলটি করেন সালাহর বদলি নামা ওরিগি।

এই জয়ে আনফিল্ডের দলটি ম্যানচেস্টার সিটির উপর চাপ অব্যাহত রাখলো। প্রিমিয়ার লিগে শিরোপা নিস্পত্তি হবে শেষ রাউন্ডে। সোমবার লেস্টার সিটির বিপক্ষে পরীক্ষা দিতে হবে পেপ গার্দিওলার দলকে।

ম্যাচের ৭৩তম মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন সালাহ। এসময় স্কোরবোর্ডে ছিল ২-২ সমতা। প্রথমার্ধে ভার্র্গিল ফন ডিক ও মিশরীয় ফরোয়ার্ড সালাহর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল লিভারপুল।

ম্যাচের ১৩তম মিনিটে লিভারপুলকে এগিয়ে নেন ফন ডিক। আলেক্সান্ডার অরনল্ডের ফ্রি-কিক থেকে দৌড়ে এসে দারুণ হেডে গোলটি করেন অরক্ষিত অবস্থায় থাকা অধিনায়ক।

এগিয়ে থাকার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি সফরকারীদের। কাছ থেকে স্কোরবোর্ডে সমতা ফেরান স্বাগতিক খেলোয়াড় ক্রিশ্চিয়ান আৎসু। ২৮তম মিনিটে অরক্ষিত সালাহ দারুণ ভলিতে আবারো দলকে এগিয়ে নেন। চলতি লিগে গোল্ডেন বুটের দৌড়ে সবার আগে থাকা সালাহর এটি ২২তম গোল।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে প্রতিপক্ষের কর্নার বিপদমুক্ত করতে পারেনি লিভারপুল। সেই সুযোগে দলকে সমতায় ফেরান রনডন। এই গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার স্বপ্ন দেখছিল নিউক্যাসল। কিন্তু শেষ দিকে ওরিগির গোল তাদের সেই স্বপ্ন ভেঙে দেয়, তাতে টিকে থাকে লিভারপুলের শিরোপার আশা।

আসছে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের ফিরতি পর্বে বার্সেলোনাকে আতিথ্য দেবে লিভারপুল। প্রথম লেগে তারা ৩-০ গোলে হেরে ফাইনালের পথে অনেকটাই পিছিয়ে পড়েছে। এমতাবস্থায় দলের সবচেয়ে বড় তারকার ইনজুরি চিন্তা বাড়িয়েছে কোচের।

৩৭ ম্যাচে ২৯ জয়, ৭ ড্র ও একমাত্র হারে ৯৪ পয়েন্ট লিভারপুলের। ৩৬ ম্যাচে ৩০ জয়, ২ ড্র ও ৪ হারে ৯২ পয়েন্ট শিরোপাধারী ম্যান সিটির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন