শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্ব রেকর্ড গড়লেন হোপ-ক্যাম্পবেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৮:৪৯ পিএম

ওয়ানডে ক্রিকেটের উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড গড়ার কৃতিত্ব অর্জন করেছেন ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ ও জন ক্যাম্পবেল।

রোববার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৩৬৫ রানের জুটি গড়েন হোপ ও ক্যাম্পবেল। এই জুটি ভেঙ্গে দেয় গত বছরের জুলাইয়ে গড়া পাকিস্তানের ইমাম-উল-হক ও ফখর জামানের ৩০৪ রানের রেকর্ড। জিম্বাবুয়ের বিপক্ষে এ রেকর্ডটি গড়েছিলেন তারা। এর আগে ২০০৬ সালের জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ২৮৬ রানের রেকর্ড গড়েছিলেন শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা ও সানাথ জয়াসুরিয়া। এই রেকর্ডটি অনেক দিন টিকে ছিল।

নতুন বিশ্ব রেকর্ডের মালিক হয়ে অনন্য এক কীর্তি গড়েছেন হোপ-ক্যাম্পবেল। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এই প্রথমবারের মতো এ দুই ওপেনারের দেড়শ ছোঁয়া রানের ইনিংস দেখল বিশ্ব ক্রিকেট। তাদের বিধ্বংসী ব্যাটিংয়ে এই সংস্করণের যে কোনো জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙার সম্ভাবনা জেগেছিল। ২০১৫ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলসের ৩৭২ রানের রেকর্ডটি পড়েছিল হুমকির মুখে। তবে ৪৮তম ওভারের দ্বিতীয় বলে ক্যাম্পবেল আউট হয়ে গেলে তা আর হয়নি। ১৩৭ বলে ১৫টি চার ও ৬ ছক্কার মারে ১৭৯ রান করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটাই তার প্রথম সেঞ্চুরি। গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে অভিষেক হওয়া এই ব্যাটসম্যানের আগের পাঁচ ম্যাচে সর্বোচ্চ রান ছিল ৩০। ক্যাম্পবেলের বিদায়ের দুই বল পর আউট হন হোপও। ১৫২ বলে ২২ চার ও দুই ছয়ে ১৭০ রান করেন তিনি। এই উইকেটকিপার-ব্যাটসম্যানের আগের সর্বোচ্চ রান ছিল অপরাজিত ১৪৬। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে তিন উইকেটে ৩৮১ রান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন