শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভাগ্য সিটির হাতেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

শ্বাসরুদ্ধকর জয়ে প্রিমিয়ার লিগে আবারও শীর্ষে ফিরেছে ম্যানচেস্টার সিটি। উদ্বেগ আর উৎকণ্ঠায় মোড়ানো ম্যাচে ব্যবধান গড়ে দেন দলের বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। দলনায়কের একমাত্র গোলে লেস্টার সিটিকে হারিয়েছে পেপ গার্দিওলার দল। আগামী রোববার শেষ রাউন্ডের ম্যাচে নির্ধারিত হবে শিরোপাভাগ্য।

পরশু রাতে ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে সফরকারী লেস্টার সিটিকে ১-০ গোলে হারায় সিটিজেনরা। মাচের ৭০তম মিনিটে ৩০ গজ দূর থেকে নেওয়া শটে স্বাগতিকদের বিশেষ মুহূর্তটি উপহার দেন দলীয় অধিনায়ক। মৌসুমে কোম্পানির এটি প্রথম গোল। এই গোলই লিভারপুলকে টপকে এক পয়েন্টের ব্যবধানে সিটিজেনদের আবারও তুলে দিয়েছে তালিকার শীর্ষে। চলতি মৌসুমে এ নিয়ে ৩২বার পয়েন্ট তালিকার শীর্ষস্থান রদবদল হলো।

সিটি সমর্থকদের প্রথমার্ধ কাটে গোলশূন্য ড্রয়ের উৎকণ্ঠা নিয়ে। দুইবার সিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরোকে ফিরিয়ে দেন লেস্টার গোলরক্ষক।
মৌসুমের শেষ ম্যাচে পয়েন্ট তালিকার ১৭ নম্বর দল ব্রাইটনকে হারাতে পারলে সিটির পয়েন্ট হবে ৯৮। সেক্ষেত্রে একই সময়ে অনুষ্ঠিতব্য ম্যাচে উলভসের বিপক্ষে জিতলেও কোন লাভ হবে না লিভারপুলের। ২০০৭-০৮ ও ২০০৮-০৯-এর পর প্রথম দল হিসেবে টানা ইংলিশ লিগ শিরোপা উঠবে ম্যান সিটির হাতে।

ম্যাচ শেষে গার্দিওলা বলেন, ‘এক ম্যাচ বাকি আছে, এবং এটা আজকের (পরশু) ম্যাচের মতই কঠিন হবে। আমরা অ্যাওয়ে ম্যাচ খেলব এবং আর্সেনালে দেখেছি ব্রাইটনকে ভালো খেলতে। তবে ভুলে গেলে চলবে না, এটা (ভাগ্য) এখন আমাদের হাতেই।’ সাবেক বার্সেলোনা কোচ কঠিন সময়কে স্বরণ করে বলেন, ‘আমরা সাত পয়েন্ট পিছিয়ে ছিলাম, কিন্তু শেষ ম্যাচে এসেছি এবং এটা আমাদের হাতেই রয়েছে। আমরা এজন্য ভালোভাবে প্রস্তুতি নিচ্ছি।’

# প্রথম কোনো ইংলিশ দল হিসেবে নিজেদের মাঠে মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করেছে ম্যান সিটি।

#এ নিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত সিটি। প্রিমিয়ার লিগে ১৩-এর বেশি ম্যাচ জয়ের চতুর্থ ঘটনা এটি। একমাত্র সিটিই দুবার এই মাইলফলক পেরিয়েছে।

#১৮৮৮-৮৯ ও ১৮৮৯-৯০ মৌসুমে প্রিস্টনের পর প্রথম দল হিসেবে লিগে প্রত্যেক দলের বিপক্ষে জয়ের রেকর্ড গড়ল সিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন