বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ইসলামী ব্যাংকের প্যাভিলিয়নে দর্শনার্থীদের ভিড়

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : শেষ হতে চলেছে মাসব্যাপি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৬। ক্রেতা-দর্শকদের জোয়ারে শেষ মুহূর্তে জমে উঠেছে ঢাকাবাসীর প্রাণের মেলা। মেলায় অংশগ্রহণকারী বাণিজ্যিক ও সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো উপচেপড়া দর্শনার্থীর মাঝে পণ্য ও সেবা পৌঁছে দিতে ব্যস্ত সময় পার করছে। বরাবারের মত এ বছরও ইসলামী ব্যাংক গ্রাহক ও দর্শনার্থীর জন্য বাণিজ্য মেলায় বিশেষ সেবা প্রদান করছে।
গ্রাহক ও উৎসুক দর্শনার্থীদের পদচারণায় মূখর হয়ে উঠেছে ব্যাংকের প্যাভিলিয়ন।
মেলায় এসে ব্যাংকিং সেবা ও তথ্য জানতে পেরে যেন আনন্দিত আগত দর্শনার্থীরা।
বাণিজ্য মেলায় মূল প্রবেশদ্বারে ঢুকলেই চোখ আটকে যায় ইসলামী ব্যাংকের দৃষ্টিনন্দন প্যাভেলিয়নে। নান্দনিক সৌন্দর্য ও বর্ণিল রংয়ের এক শিল্পকর্ম।
বিস্তৃত দিগন্তের মমতামাখা কোলে ব্যাংকের প্যাভেলিয়নটি হাসিমাখা মুখে নিজের অবস্থান জানান দিচ্ছে। প্রতিকী অর্থে বিশ্বমঞ্চে ১ হাজার সেরা ব্যাংকের অন্যতম ব্যাংকটির বিজয় হাসি।
প্যাভেলিয়নের প্রবেশমূখে নানা বর্ণের ফুল কনক্রিটে মোড়ানো নগরবাসীকে একটু হলেও নিয়ে যায় প্রকৃতির কাছাকাছি। যেন শীতের হিমেল হাওয়ার দুলুনিতে রকমারী ফুলগুলো মেলায় আগত দর্শনার্থীদের স্বাগত জানাচ্ছে। প্যাভেলিয়নের একপাশে রয়েছে স্বচ্ছ পানির সুদৃশ্য ফোয়ারা। পাশেই গ্রাহকদের ব্যাংকিং প্রয়োজনে রয়েছে এটিএম বুথ ও টাকা জমাদান (আইডিএম) মেশিন। প্রকৃতি আর প্রযু্িক্তর যেন এক অভূতপূর্ব মেলবন্ধন। দৃষ্টিনন্দন এ প্যাভেলিয়নে ছবি তোলার জন্য দর্শনার্থীদের ভিড় লেগেই আছে সব সময়। অনেকে আবার ছবিগুলো শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।
মেলা আগত দর্শনার্থীরা ইসলামী ব্যাংকের প্যাভেলিয়নে এসে ব্যাংকের নানাবিধ প্রোডাক্ট ও সেবা সম্পর্কে জানতে পারছেন। গ্রাহকের চাহিদানুযায়ী ব্যাংকের যে কোন শাখায় নতুন অ্যাকাউন্ট খোলা, এমক্যাশ মোবাইল ব্যাংকিংয়ের অ্যাকাউন্টও খোলা, অ্যাকাউন্ট ব্যালান্স জানাসহ জমা মেশিনের (আইডিএম) মাধ্যমে টাকা জমা ও উত্তোলন করা যাচ্ছে এ প্যাভিলিয়নে।
নগদ টাকা বহনের ঝুঁকি এড়িয়ে ব্যবসায়ীরাও প্রতিদিন পণ্য বিক্রির টাকা ব্যাংকে জমা রাখছেন। মেলায় ইসলামী ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলছেন ব্যবসায়ী, গ্রাহক ও দর্শনার্থীরা।
ব্যাংকিং সেবা ও তথ্য জানার সুযোগ পাওয়ায় দর্শনার্থীদের ভীড় লেগেই আছে ইসলামী ব্যাংকের প্যাভেলিয়নে। ভিড় সামলাতে ব্যাংকের কর্মকর্তারা প্রতিনিয়ত ব্যস্ত সময় পার করছেন। কেন্দ্রীয় ব্যাংকের ‘আর্থিক অর্ন্তভুক্তি’ নীতিকে’ অনুসরণ করে জনগণের দোড়গোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতেই ইসলামী ব্যাংকের এ প্রচেষ্টা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন