রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না বাংলাদেশের!

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি এশিয়ান কাপ বাছাইয়ে প্লে-অফে তাজিকিস্তানের বিপক্ষে ২ জুন অ্যাওয়ে ম্যাচ খেলার আগে প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না বাংলাদেশের। তাজিকিস্তান যাওয়ার পথে আবুধাবীতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এ ম্যাচ খেলার ইচ্ছা ছিল জাতীয় দলের ডাচ কো লোডভিক ডি ক্রুইফের। কিন্তু সংযুক্ত আরব আমিরাত গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’কে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে যে, তাজিকিস্তান যাওয়ার পথে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ খেলার প্রস্তাব তারা রাখতে পারছে না। যে কারণে ভেস্তে গেলো কোচ ক্রুইফের প্রস্তুতি ম্যাচ খেলার আকাক্সক্ষা।
তাজিক ম্যাচকে সামনে রেখে বর্তমানে ডি ক্রুইফের তত্ত¡াবধানে নিজেদের প্রস্তুত করছেন মামুনুলরা। যদিও স্থানীয় কোচ সাইফুল বারী টিটুর অধীনে অনুশীলন ক্যাম্প শুরু করেছিল জাতীয় দল। অবশ্য ক্যাম্প শুরুর প্রায় সাতদিন পর দলের সঙ্গে যোগ দেন ক্রুইফ। দায়িত্ব নিয়েই তিনি ইচ্ছা প্রকাশ করেন তাজিকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তার দল। এরই ধারাবাহিকতায় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে আরব আমিরাত জাতীয় দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার ইচ্ছা প্রকাশ করেন ক্রুইফ। কোচের ইচ্ছা রাখতে বেশ ক’দিন আরব আমিরাত ফুটবল ফেডারেশনের সঙ্গে ই-মেইলে চিঠি চালাচালিও করা হয় বাফুফের পক্ষ থেকে। কিন্তু শেষ পর্যন্ত প্রস্তুতি ম্যাচ খেলতে অস্বীকৃতি জানায় আরব আমিরাত। ফলে এশিয়ান কাপ বাছাইয়ের প্লে অফ ম্যাচের আগে বিদেশি দলের সঙ্গে আর প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না বাংলাদেশের।
এর আগে বিশ্বকাপ বাছাইয়ে জর্ডান ম্যাচের আগে অবশ্য বাংলাদেশের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলেছিল আরব আমিরাত। ওই ম্যাচে ৬-১ গোলে হেরেছিল লাল-সবুজরা। আরব আমিরাত সরাসরি এশিয়া কাপ বাছাই পর্ব নিশ্চিত করেছে। তারা বাংলাদেশের বিপক্ষে খেলতে অস্বীকৃতি জানানোয় অগত্যা শেখ রাসেলের সঙ্গেই প্রস্তুতি খেলে সন্তুষ্ট থাকতে হচ্ছে ডি ক্রুইফকে। তাজিকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে আর্টিফিশিয়াল টার্ফে। এজন্য গত কয়েক দিন জাতীয় দলের অনুশীলন হচ্ছে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টার্ফে। আজ বিকালে শেখ রাসেলের বিপক্ষে জাতীয় দল অনুশীলন ম্যাচটি খেলবে। তাজিকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি হবে স্থানীয় সময় রাত আটটায় দুশানবে। রোববার তাজিকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে তাজিকস্তানগামী ২৩ সদস্যের চূড়ান্ত দল প্রকাশ করবেন ক্রুইফ। তাজিকিস্তানের বিপক্ষে বাংলাদেশের অ্যাওয়ে ম্যাচটি ৭ জুন ঢাকায় অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন