শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আফগানদের চোখেও সেমির স্বপ্ন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

: রশিদ খান ও মুজিব উর রহমানের উত্থান বাড়িয়ে দিয়েছে আফগানিস্তানকে নিয়ে প্রত্যাশা। প্রধান নির্বাচক দৌলত খান আহমদজাই বলেছেন, সেমিফাইনালে খেলার লক্ষ্য নিয়ে বিশ্বকাপ খেলতে যাবে তারা।
তাই বলে দুই তরুণ খেলোয়াড়ের ওপর পুরোপুরি নির্ভরশীল নয় আফগানিস্তান। আহমদজাই মনে করিয়ে দিলেন, অনেক অভিজ্ঞ খেলোয়াড় আছে দলে। বিশেষ করে হামিদ হাসান ফেরায় বোলিং আক্রমণে আস্থা এই প্রধান নির্বাচকের। ৩১ বছর বয়সী পেসার জাতীয় দলের জার্সি পরেছিলেন সবশেষ ২০১৬ সালে। কিন্তু ইনজুরি কাটিয়ে আবার দলে জায়গা করে নিয়েছেন।

দলীয় র‌্যাংকিংয়ে ১০ নম্বরে থাকা আফগানিস্তানের সা¤প্রতিক সাফল্যও চোখে পড়ার মতো। প্রতিষ্ঠিত কয়েকটি দলের বিপক্ষে জিতেছে তারা- গত বছর বিশ্বকাপ বাছাইয়ে ওয়েস্ট ইন্ডিজকে হারায়, এশিয়া কাপে শ্রীলঙ্কাকে বিদায়ের পর ভারতের সঙ্গে ম্যাচ টাই করে। সব মিলিয়ে বড় কিছুর স্বপ্ন দেখছেন আহমদজাই, ‘২০১৫ সালে (৭ দলের বিশ্বকাপে ষষ্ঠ হয় আফগানিস্তান) রশিদ বা মুজিব ছিল না। তাই এবার আমরা সেমিফাইনালে খেলার লক্ষ্য ঠিক করেছি। আমাদের দলে খেলোয়াড়দের যে মিশ্রণ, তাতে অবশ্যই কয়েকটি দলকে অবাক করে দিতে পারবো।’
বোলিং বিভাগ নিয়ে আত্মবিশ্বাসী আহমদজাই, ‘ফাস্ট বোলিং আক্রমণে ফিরেছে হামিদ হাসান এবং এটা আমাদের জন্য দারুণ ব্যাপার। আফগানিস্তানের জন্য অসাধারণ ফাস্ট বোলার সে। দৌলত জাদরানের সঙ্গে সে পেস আক্রমণের নেতৃত্ব দিবে।’
বিশ্বকাপের আগে দলের প্রস্তুতি নিয়ে ইতিবাচক আহমদজাই। ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলার আগে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি নিবে আফগানরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন