শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিচার্ডসনে অদল-বদল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম


শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ান পেসার ঝাই রিচার্ডসনের বিশ্বকাপ স্বপ্ন। কাঁধের ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠতে না পারায় গতকাল আসন্ন বিশ্বকাপ থেকে তার নাম প্রত্যাহার করা হয়েছে। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন আরেক পেসার কেন রিচার্ডসন।
গত মার্চে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজে কাঁধের ইনজুরিতে পড়েন ঝাই। তারপরও এ মাসের শেষ দিকে ইংল্যান্ডে শুরু হওয়া বিশ্বকাপের জন্য ঘোষিত অস্ট্রেলিয়া দলে রাখা হয়েছিল তাকে। তবে সা¤প্রতিক পরীক্ষায় দেখা গেছে বিশ্বকাপ শুরুর আগে তিনি সুস্থ হয়ে উঠতে পারছেন না।

অস্ট্রেলিয়া দলের ফিজিওথেরাপিস্ট ডেভিড বিকলি বলেন, ‘এটা অবশ্যই দল এবং ব্যতিক্রমধর্মী উপায়ে পুনর্বাসন চালিয়ে যাওয়া ঝাইর জন্য অত্যন্ত দুঃখজনক।’ ‘তাকে নিয়ে সর্বশেষ পর্যালোচনা এবং নেটে তার বোলিং দেখে এটা স্পষ্ট যে, প্রয়োজনানুযায়ী তার দ্রæত উন্নতি হয়নি। সুতরাং নির্বাচকদের সঙ্গে আলোচনা শেষে দল থেকে আমরা তার নাম প্রত্যাহারের নিদ্ধান্ত নিয়েছি।’
ঝাইর পরিবর্তে দলে ডাকা হয়েছে কেন রিচার্ডসনকে। সুযোগ পাননি পিঠে ইনজুরির কারণে গত জানুয়ারী থেকে মাঠের বাইরে থাকা দীর্ঘ দিন যাবত অসি দলের পেস আক্রমনের নেতৃত্বে থাকা জশ হ্যাজেলউড। বিশ্বকাপ দল ঘোষণার সময় প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেছিলেন, আগামী আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া অ্যাশেজ সিরিজের জন্য হ্যাজেলউকে তৈরী করতে চান তারা।
বিশ্বকাপ চলাকালে ইংল্যান্ড সফরে থাকা অস্ট্রেলিয়া ‘এ’ দলে অন্তর্ভুক্ত করা হয় হ্যাজেলউডকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন