শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লঙ্কাসফর ভাবাচ্ছে বিসিবিকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম


বিশ্বকাপ শেষ হতেই শ্রীলঙ্কা সফরের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। আর এই সফরকে সামনে রেখে ইতোমধ্যেই দেশটির নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে শুরু করে দিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

গতকাল সংবাদমাধ্যমকে এ তথ্য দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, ‘সফরকে সামনে রেখে আমরা শ্রীলঙ্কার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ভাবছি। বিভিন্ন মাধ্যম থেকে আমরা নিরাপত্তা সংশ্লিষ্ট তথ্য নিচ্ছি। বিষয়টি আরও বিস্তারিত জানতে পররাষ্ট্র মন্ত্রণালয় ও শ্রীলঙ্কায় অবস্থিত বাংলাদেশ হাই-কমিশনের সঙ্গে আমাদের আলোচনা হবে। শুধু তাই নয়, চলতি মাসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গেও বিষয়টি নিয়ে আলোচনা হবে।’

এই সফরটি হওয়ার কথা ছিলো গত ডিসেম্বরে। সে সময় বিপিএল অনুষ্ঠিত হওয়ায় সিরিজ পিছিয়ে করা হয় জুলাইয়ে। নতুন সূচি অনুযায়ী ২৫, ২৭ ও ২৯ জুলাই ওয়ানডে সিরিজটি হওয়ার কথা। কিন্তু গত মাসে শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে সিরিজ বোমা হামলার পর পর বদলে গেছে পুরো পরিস্থিতি। এই হামলায় নিহত হয়েছেন ৩০০ জনেরও বেশি। আহত অনেক।

নিরাপত্তাহীনতার আশঙ্কায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সফরটিও অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করা হয়েছে। এ অবস্থায় বিসিবিও খুব উদ্বিগ্ন তাদের এই সফর নিয়ে। বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী জানালেন, ‘বর্তমান যে পরিস্থিতি তাতে খুব উদ্বিগ্ন আমরা। তবে আমরা সফরের আগে পররাষ্ট্র মন্ত্রণালয় ও শ্রীলঙ্কায় বাংলাদেশের হাইকমিশন থেকে পরামর্শ নিয়েই পরবর্তী করণীয় ঠিক করবো।’ বিসিবির এই নির্বাহী আরও জানালেন, এই মাসের শেষ দিকে এসিসির সভায় শ্রীলঙ্কার বোর্ডের সঙ্গে আলোচনা করা হবে পরিস্থিতি নিয়ে, ‘এই মাসের শেষ দিকে সভা হবে এসিসির। সেখানে এ নিয়ে আলোচনা করবো।’

গত মার্চে নিউজিল্যান্ডের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তা নিয়ে নড়েচড়ে বসে বিসিবি। তার অংশ হিসেবে আয়ারল্যান্ডে চলতি ত্রিদেশীয় সিরিজ ও আসন্ন বিশ্বকাপে দলের জন্য বিশেষ নিরাপত্তা পদক্ষেপও নেওয়া হয়েছে। আসর চলাকালীন আইসিসির দেওয়া নিরাপত্তা বাহিনীর পাশাপাশি ইংল্যান্ডে মাশরাফিদের সঙ্গে থাকবেন সেখানকার এলিট প্রাইভেট সিকিউরিটি ফোর্সেস এবং বিসিবির নিয়োগকৃত নিরাপত্তাকর্মীরা। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ চলাকালীন আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড কর্তৃক দেওয়া নিরাপত্তা বাহিনীর সঙ্গে আছেন বিসিবি কর্তৃক নিয়োজিত নিরাপত্তারক্ষী।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন