শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

মেহরাব মাশরাফিতে হাসল কলাবাগান টানা দ্বিতীয় হার ভিক্টোরিয়া

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পেন্ডুলামের কাঁটার মতো দুলেছে কলাবাগান ক্রীড়াচক্র-ভিক্টোরিয়ার ম্যাচ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দু’দলের শেষ জুটিই জমিয়ে তুলেছে ম্যাচ। ১৭৪/৯ থেকে ২১৩ পর্যন্ত স্কোরে অবদান কলাবাগানের শেষ জুটির ৩৯ রান। আবার স্কোরশিটে ১৫০ উঠতে ৮ উইকেট হারিয়ে ভিক্টোরিয়া যখন ম্যাচ জয়ের আশা দিয়েছে ছেড়ে, তখন দলটিকে ম্যাচে ফিরিয়ে এনেছে শেষ ২ জুটির ২৮ ও ২৭ রানে। তবে ম্যাচে দু’দলের মধ্যে ব্যবধান গড়ে দিয়েছে মাশরাফির ক্যাপ্টেনসি, বোলিং চেঞ্জ। শেষ ১২ বলে ১৪, ভিক্টোরিয়ার লক্ষ্যটা খুব কঠিন মনে হয়নি তখন। কিন্তু মাশরাফি আছেন বলেই ছিল ভরসা কলাবাগান ক্রীড়াচক্রের। ৪৯তম ওভারে বল হাতে নিয়ে ৩ রানের বেশি খরচা করেননি নড়াইল এক্সপ্রেস। ফলে শেষ ৬ বলে ১১ রানের লক্ষ্যটা কঠিন হয়ে গেছে ভিক্টোরিয়ার, দেওয়ান সাব্বিরের ইয়র্কারে কামরুল ইসলাম রাব্বীর স্ট্যাম্প উপড়ে যাওয়ায় ৮ রানে জিতে উৎসবে ফেটে পড়েছে কলাবাগান ক্রীড়াচক্র। অবনমনের শংকা এড়াতে জয় ছিল অপরিহার্য, ভিক্টোরিয়াকে হারিয়ে তৃতীয় জয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে কলাবাগান ক্রীড়াচক্র। সেখানে সিসিএস’র মতো দলের কাছে হেরে সেই যে হোঁচট খেল, তা যেনো হিতে বিপরীত হলো ভিক্টোরিয়ার, উপর্যুপরি ২ হারে এখন সুপার লীগই যে কঠিন হয়ে গেল শতবর্ষী ক্লাবটির।
এই ম্যাচে কলাবাগান একাডেমীকে লড়ার সাহস দিয়েছেন মিডল অর্ডার মেহরাব জুনিয়র। তার হার না মানা ৮৬ রানে ভর করে কলাবাগান পুঁজি পেয়েছে ২১৩। আবার ভিক্টোরিয়াকেও লড়াইয়ে রেখেছে আসরের আবিষ্কার ভিক্টোরিয়ার মিডল অর্ডার আল আমিন জুনিয়র (৭৭ বলে ৬৭)। অকারণে নন স্ট্রাইক ব্যাটসম্যান জুবায়ের সিঙ্গলের কল দিয়ে আত্মকেন্দ্রিক সিদ্ধান্তে আল আমিন জুনিয়রকে রান আউটের শিকারে পরিণত করে খলনায়কের ভূমিকায় হয়েছেন অবতীর্ণ। ম্যাচে কলাবাগানের শরীফুল্লাহ’র ৩ উইকেটের চেয়েও মাশরাফির বোলিং (১০-০-২৪-২) রেখেছে দলের জয়ে অবদান। অসাধারণ বোলিং করেছেন এই পেস বোলার। যে দু’টি উইকেট পেয়েছেন, দু’টোই আবার মেডেন! প্রথম রান খরচা করেছেন তিনি ৯ম বলে।

কলাবাগান ক্রীড়াচক্র-ভিক্টোরিয়া
কলাবাগান কে সি ঃ ২১৩/১০ (৪৯.০ ওভারে), জসিম ২৪, তাসামুল ২০, মেহরাব জুনি.৮৬, তানভীর২১, কামরুল রাববী ২/৪০, রবীন ৩/৫৪, আল আমিন ২/১৯, চাতুরঙ্গা ২/৩৫, সোহরাওয়ার্দী শুভ ১/৩২।
ভিক্টোরিয়া ঃ ২০৫/১০ (৪৯.৪ ওভারে), আল আমিন ৬৭, মমিনুল ১৩, চাতুরঙ্গা ১৬, জোবায়ের ৩৫, শরীফুল্লাহ ৩/৩২, রাজ ২/৪৫, দেওয়ান সাব্বির ১/৪৫, শাহবাজ ১/৪৩, মাশরাফি ২/২৪।
ফল ঃ কলাবাগান ক্রীড়াচক্র ৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ ঃ মেহরাব জুনি.(কলাবাগান ক্রীড়াচক্র)।
৮ম রাউন্ড শেষে পয়েন্ট তালিকা
ক্লাব ম্যাচ জয় টাই হার পয়েন্ট নে.রা.রে
মোহামেডান ৮ ৬ - ২ ১২ +০.৬৫৬
প্রাইম দোলেশ্বর ৮ ৬ - ২ ১২ +০.৫৩৫
লিজেন্ডস অব রূপগঞ্জ ৮ ৫ ১ ২ ১১ +০.০১৯
শেখ জামাল ধানমন্ডী ৮ ৫ - ৩ ১০ -০.১৬৭
ভিক্টোরিয়া ৮ ৪ ১ ৩ ৯ +০.০৫৪
গাজী গ্রæপ ৮ ৪ - ৪ ৮ +০.০৫৪
আবাহনী ৮ ৪ - ৪ ৮ +০.২০৫
প্রাইম ব্যাংক ৮ ৪ - ৪ ৮ +০.০৫৫
ব্রাদার্স ইউনিয়ন ৮ ৪ - ৪ ৮ -০.০৬৯
কলাবাগান ক্রীড়াচক্র ৮ ৩ - ৫ ৬ -০.২৯৮
সিসিএস ৮ ১ - ৭ ২ -০.৬৬০
কলাবাগান একাডেমী ৮ ১ - ৭ ২ -০.৮৪৫

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন