বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাহফে’র দায়িত্ব বুঝে নিলেন সাঈদরা

হকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১:২৪ এএম | আপডেট : ১২:২২ পিএম, ৯ মে, ২০১৯

দেশের হকিতে সুবাতাস বইতে শুরু করেছে। দীর্ঘ ১৩ বছর পর বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) পেল নির্বাচিত কমিটি। গেল দুই মাস ভোটের যুদ্ধে ব্যস্ত থাকতে হয়েছে। ছুটেছেন ক্লাব থেকে ক্লাব, ঘুরেছেন জেলা থেকে বিভাগ। শেষ পর্যন্ত বিজয়ের হাসি। ২৯ এপ্রিল বাহফে’র নির্বাচনে পূর্ণ প্যানেলে জয়ী হতে না পারলেও রশিদ-সাঈদরা ঠিকই নিজেদের লক্ষ্যপূরণে এগিয়ে গেলেন। ভোটের যুদ্ধে নেতৃত্বের পালা-বদলে সর্বোচ্চ ভোট পেয়ে বাহফে’র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ শিকদার ও বাংলাদেশ হকির কিংবদন্তী আব্দুস সাদেককে হারিয়ে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন তরুণ ক্রীড়া সংগঠক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ। একরাশ আশ্বাসের মধ্যদিয়েই ব্যালটযুদ্ধের জয়ীরা বুধবার আনুষ্ঠানিকভাবে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) কাছ থেকে বাহফে’র দায়িত্ব বুঝে নেন। নির্বাচনের আগে যে ইশতেহার ছিল সেখানে দেশের হকিকে পুনরুজ্জ্বীবিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণের কথা বলেন তারা। দায়িত্ব বুঝে নিয়ে সেগুলো বাস্তবায়নে আশ্বাস দিলেন ‘বাঁচাও হকি’ শ্লোগানে বাহফে’র নব-নির্বাচিত সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ। এর আগে বুধবার সকালে বিমান বাহিনী প্রধান ও বাহফে’র সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের কার্যালয়ে উপস্থিত হন নব-নির্বাচিত কমিটির ৯ শীর্ষ কর্তা। যেখানে ছিলেন পাঁচ সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, দুই যুগ্ম-সম্পাদক ও কোষাধক্ষ্য। এসময় বাহফে’র সভাপতিকে ফেডারেশনের এজিএম সহ ৫ পরিকল্পনার কথা জানান সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ।

পরে এনএসসি’র কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়ে হকিকে মাঠে নামানোর পরিকল্পনায় নিজেদের মধ্যে আলোচনায় ব্যস্ত হয়ে পড়েন নব-নির্বাচিতরা। গত সাত মাস ধরে মাঠে নেই হকি। আপাতত হকিকে মাঠে নামানোর চিন্তাই বাহফে কর্মকর্তাদের।

সামনের পরিকল্পনা নিয়ে সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ বলেন,‘সর্বপ্রথম এজিএম করে কিছু সংশোধনী এনে বার্ষিক ক্যালেন্ডার প্রকাশ করবো। পাশাপাশি আগামী বছর (২০২০ সাল) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আন্তর্জাতিক আমন্ত্রণমূলক টুর্নামেন্ট আয়োজনের চুড়ান্ত সিদ্ধান্ত নিবো।’

দ্বিতীয় বিভাগ হকি লিগসহ বিভাগীয় পর্যায়ে লিগ করার পরিকল্পনাও করছে বাহফে’র নতুন সাধারণ সম্পাদকের। সাঈদ আরো বলেন, ‘ঢাকার ক্লাবগুলোকে নিয়ে টুর্নামেন্ট করতে চাই। দ্বিতীয় বিভাগ, বিভাগীয় পর্যায়ে হকি টুর্নামেন্ট এবং নারী হকি নিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে আমাদের।’ আগামী এক সপ্তাহের মধ্যেই জাতীয় দলের সদস্যদের ডাকা হবে বলে জানান তিনি। এছাড়া ব্যাংককে অনুষ্ঠিতব্য ইনডোর এশিয়া কাপ হকিকে সামনে রেখে ঈদের আগেই জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে বলে জানান সাঈদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন