রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবেমেয়াংয়ের হ্যটট্রিকে ফাইনালে আর্সেনাল

উয়েফা ইউরোপা লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ৩:০৩ এএম

পিয়েরে এমরিক আবেমেয়াংয়ের হ্যাটট্রিকে স্প্যানিশ দল ভ্যালেন্সিয়াকে হারিয়ে ইউরোপা লিগের ফাইনালে উঠেছে প্রিমিয়ার লিগের দল আর্সেনাল।

বৃহস্পতিবার সেমিফাইনালের ফিরতি লেগে ভ্যালেন্সিয়ার স্তাদিও দি মাস্তালায় স্বাগতিকদের ৪-২ গোলে হারায় আর্সেনাল। দুই লেগ মিলে ৭-৩ ব্যবধানে এগিয়ে ফাইনালে নাম লেখায় ‘গানার্স’ খ্যাত দলটি। গত বৃহস্পতিবার এমিরেটস স্টেডিয়ামে সফরকারীদের ৩-১ গোলে হারিয়েছিল উনাই এমিরির শিষ্যরা।

ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার শুরুটা ছিল দুর্সান্ত। ১১তম মিনিটে দারুণ দলীয় আক্রমণে স্বাগতিকদের এগিয়ে নেন কেভিন গামেইরো। দুই লেগ মিলে তখন স্কোরবোর্ড ৩-২। কিন্তু ছয় মিনিট বাদেই তাদের স্বস্তির নিঃশ্বাস রূদ্ধ করে দেন পিয়েরে এমরিক আবেমেয়াং।

বিরতি থেকে ফিরে পঞ্চম মিনিটে আলেক্সান্ডার লাকাজেত্তির গোলে এগিয়ে যায় আর্সেনাল। ৫৮তম মিনিটে আবারো গামেইরোর গোলে সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। ৬৯তম মিনিটে আবেমেয়াংয়ের গোল স্বাগতিকদের আশার বাতি নিভিয়ে দেয়। ৮৮তম মিনিটে হ্যটট্রিক পূর্ণ করে স্কোরলাইন ৪-২ করে দেন ২৯ বছর বয়সী ফরোয়ার্ড। আসরে এটি তার অষ্টম ও সব প্রতিযোগিতা মিলে মৌসুমে গ্যাবন তারকার এটি ২৮তম গোল।

ওদিকে ঘরের মাঠে প্রথমার্ধে রুবেন লফতার চিকের গোলে প্রথমার্ধে এগিয়ে যায় চেলসি। বিরতির পর চতুর্থ মিনিটে মহামূল্যবার অ্যাওয়ে গোলের দেখা পেয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। গোলটি করেন লুকা জভিচ। আসরে এটি তার নবম গোল। ১০ গোল নিয়ে শীর্ষে চেলসি স্ট্রাইকার অলিভিয়ে জিরুদ।

ইউরোপা লিগের শিরোপা জিতে আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নাম লেখানোর সুযোগ আর্সেনালের সামনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন